টানা বৃষ্টিতে জলে ভাসছে ভবানীপুর! রেনকোট দিচ্ছে কমিশন



Odd বাংলা ডেস্ক: রাত পোহালেই ভবানীপুরে উপনির্বাচন।'হাইভোল্টেজ' ভোট ভবানীপুরে প্রার্থী খোদ মুখ্যমন্ত্রী।তার আগেই বুধবার দিনভর বৃষ্টিতে ভবানীপুরে একাধিক এলাকা জলমগ্ন।ফলে প্রবল বিপাকে পড়েছেন সেখানকার বাসিন্দারা।এই অবস্থায় তাই সবরকম প্রস্তুতি বাড়িয়ে তুমুল তৎপর নির্বাচন কমিশন। ইভিএম, মেশিন, সমস্ত সামগ্রী প্লাস্টিকে মুড়ে রাখার ব্যবস্থা করা হয়েছে। ভোটারদের জন্য বিশেষ ছাউনির ব্যবস্থা করা হয়েছে। কেউ যাতে তড়িতাদহ না হন, সেদিকে বিশেষ নজর রাখা হয়েছে। সিইএসসিকে সতর্ক থাকতে বলা হয়েছে। মানতে বলা হয়েছে কোভিড প্রোটোকল। সমস্ত নির্দেশিকা মানতে বলা হয়েছে নির্বাচনী আধিকারিকদের।


আজ, বুধবার থেকেই ভবানীপুরে মোতায়েন করা হচ্ছে কুইক রেসপন্স টিম। ১৩টি কুইক রেসপন্স টিম ভবানীপুর বিধানসভা এলাকায় ঘুরবে। বৃষ্টির হাত থেকে ইভিএম মেশিন ও ভোটের কাজে ব্যবহৃত জিনিসপত্র রক্ষা করতে সেগুলি স্বচ্ছ পলিথিন ব্যাগে রাখা হবে।


ভোটে নিযুক্ত সব অফিসার ও কর্মীদের দেওয়া হবে বর্ষাতি। বৃষ্টির মধ্যে ভোটারদের লাইনে দাঁড়াতে যাতে অসুবিধা না হয়, তার জন্য ৯৮টি ভোটকেন্দ্রেই ছাউনি তৈরি করা হচ্ছে। কলকাতা পুরসভার আধিকারিকদের নিয়ে জলমগ্ন এলাকা সরেজমিন পরিদর্শন করবেন সেক্টর অফিসাররা। ভবানীপুর কেন্দ্রের অধীন সব নিকাশি নালা ইতিমধ্যেই পরিষ্কার করা হয়েছে। সব পাম্পিং স্টেশন ২৪ ঘণ্টা চালু থাকছে। অতিরিক্ত পাম্পও বসানো হচ্ছে নিচু এলাকায়।


অপরদিকে, শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে ফেলতে চায় গেরুয়া শিবির। দলীয় স্তরে একগুচ্ছ সিদ্ধান্তও নেওয়া হচ্ছে। তৈরি হচ্ছে বুথ ভিত্তিক দল। প্রতিটি বুথের ভিতরে একজন পোলিং এজেন্ট থাকার পাশাপাশি, কয়েকজনকে বুথের বাইরেও রাখবে বিজেপি। বুথের বাইরে থাকা বিজেপি সদস্যেরা ভোটারদের সঙ্গে যোগাযোগ রাখবেন। সকাল সকাল যাতে ভোটাররা ভোট দিতে পারেন, তা-ও নিশ্চিত করতে চায় বিজেপি। পাশাপাশি, প্রতিটি বুথ থেকে প্রতি মুহূর্তের খবর পাঠাতে হবে হেস্টিংসেও। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.