শখ ছিল ফটোগ্রাফি, ছিল প্রেমের গুঞ্জনও, জন্মদিনে অজানা লতা মঙ্গেশকর

Odd বাংলা ডেস্ক: তাঁর কণ্ঠে বিরাজ করছেন স্বয়ং মা সরস্বতী। তাঁর সুরেলা কণ্ঠে মাত তামাম ভারতবর্ষ তথা গোটা বিশ্ব, আজ সেই সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের জন্মদিন। আজ তাঁর জন্মদিনে রইল তাঁর সম্পর্কে কিছু বিশেষ তথ্য

তাঁর শখ ছিল ফটোগ্রাফিতে। কিন্তু এখন আর সেই ক্যামেরা তাঁর আর ভাল লাগে না। ছোট বোন আশার সাথে তার ঝামেলা চলছে এমন কথা অনেক শোনা যায়। বরং তিনি কিন্তু উল্টোটাই বলেন, তাঁর আর আশার গানের ধরন ভিন্ন। কিন্তু বাড়িতে তাদের দুজনের ঘরের ভেতর কোন দরজা নেই।

একসময় ভূপেন হাজারিকার সঙ্গে তাঁর প্রেমের সম্পর্কের কথা শোনা যায়। কিন্তু আজীবন কুমারি থেকে যাওয়া নিয়ে অনেক কানাঘুষো চললেও এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন যে, তিনি একা খুব ভাল আছেন। জানা যায়, গান সংক্রান্ত বিষয়ে লতা মঙ্গেশকার আর মহাম্মদ রফির অনেকদিন ধরে ঝামেলা চলছিল। পরবর্তীকালে রফি তাঁর কাছে ক্ষমা প্রার্থনা করেছেন। 

তিনি 'আনন্দঘন' ছদ্মনাম নিয়ে প্রচুর গান পরিচালনা করেছেন। এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বারবার যখন ‘আনন্দঘন’ নামের কাউকে ডাকা হচ্ছিল, এবং বলা হচ্ছিল সে এখানে উপস্থিত কিন্তু কেউ পুরস্কার নিতে উঠছিল না স্টেজে। অবশেষে পুরস্কার নেন লতা মঙ্গেশকর। মারাঠি চলচ্চিত্র-এর সংগীতপরিচালক আনন্দঘন-র রহস্য এভাবেই সবার সামনে আসে।

১৯৯৯ সালে পার্লামেন্টের সদস্য হিসেবে তিনি মনোনীত হন।তবে শারীরিক অসুস্থতার জন্য বেশিরভাগ সময়ে যোগ দিতে পারেননি অধিবেশনে। লতা মঙ্গেশকরের প্রিয় খাবার মসলাজাতীয় খাদ্য ও কোকাকোলা এবং প্রিয় খেলা ক্রিকেট এবং প্রিয় ক্রিকেটার শচীন তেন্ডুলকর।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.