সলমন নয় 'ম্যায়নে পেয়ার কিয়া' ছবিতে পরিচালকের প্রথম পছন্দ ছিলেন প্রসেনজিৎ

Odd বাংলা ডেস্ক: তিনি প্রসেনজিত চট্টোপাধ্যায়, তিনিই ইন্ডাস্ট্রি। সিনেমার ডায়লগ হলেও কথাটা খুব একটা ভুল নয়, ৯০-এর দশকের টলিউড তারকাদের মধ্যে সবচেয়ে উপরের সারিতে যার নাম উঠে আসে তিনি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সেই ৯০ এর দশক থেকে আজ পর্যন্ত প্রায় ৩ দশকেরও বেশি সময় ধরে ‌টলিউডে রাজত্ব করছেন তিনি। তবে জানেন কি তিনি চাইলে কিন্তু বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারতেন। কিন্তু তিনি তা করেননি বলেই আজ  বলিউডে সুপারস্টার হতে পেয়েছেন সলমন খান!

হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাতকারে প্রসেনজিত জানান, “ম্যায়নে পেয়ার কিয়া” এবং “সাজন” ছবির প্রস্তাব প্রথমে আসে প্রসেনজিতের কাছে!ততদিনে ব্লকবাস্টার হিট হয়েছে অমর সঙ্গী।ভারতবর্ষের একাধিক পরিচালক তখন প্রসেনজিতকে চান নিজের ছবির হিরো বানাতে। কিন্তু বাংলা ছবির দর্শককে বঞ্চিত করবেন না বলেই টলিউড ছেড়ে বেরোতে চাননি প্রসেনজিত। সেই জন্যই তিনি না বলার পর প্রস্তাব যায় সলমানের কাছে। সলমন সেই প্রস্তাব লুফে নেন এবং রাতারাতি হয়ে ওঠেন বলিউডের সুপারস্টার।

প্রসঙ্গত, “ম্যায়নে পেয়ার কিয়া” এবং “সাজন” দুটি ছবিই সলমনের কেরিয়ারের মাইলস্টোন বলে মনে করা হয়। এই দুটি ছবিতে অসাধারণ অভিনয়ের জেরে রাতারাতি বলিউডের প্রথম সারির অভিনেতাদের দৌড়ে উঠে আসে সলমনের নাম। আজ তাঁর খ্যাতি সারা পৃথিবী জুড়ে। আর এর নেপথ্যে সকলের অজান্তে রয়ে গিয়েছেন প্রসেনজিৎ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.