Weather Update: কাল সকাল থেকেই বৃষ্টি, বিকেলের পর ভাসতে পারে কলকাতাসহ ৭ জেলা!


Odd বাংলা ডেস্ক: পরিস্থিতি যা, তাতে বলা চলে 'দুয়ারে দুর্যোগ'! দুর্যোগ কাটতে না কাটতেই বঙ্গোপসাগরে ঘনীভূত হয়েছে ঘূর্ণাবর্ত। এর প্রেক্ষিতেই মঙ্গলবার এবং বুধবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস। 

রাজ্যের উপকূলবর্তী জেলাগুলির আবহাওয়া বেশি খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। রাজ্যের উপকূলের দুই জেলায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে দমকা হাওয়া দিতে পারে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আরও কিছু জেলায় ঘণ্টায় সর্বোচ্চ ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।মঙ্গলবার কলকাতা-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগনায়।

পাশাপাশি বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে, কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং পুরুলিয়াতে। তবে যে সব জায়গায় আগে থেকেই জল জমে রয়েছে, ভারী বৃষ্টিতে সেই সব জায়গায় পরিস্থিতি আরও খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও নদীতে জলস্তর বাড়তে পারে। নিচু এলাকায় জল জমারও সম্ভাবনা রয়েছে বলে সতর্ক করেছে হাওয়া অফিস। বাজ পড়লে বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ঝোড়ো হাওয়া ও বৃষ্টিতে খারাপ থাকবে সমুদ্রের আবহাওয়া, তাই বুধবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যাওয়ার ওপরেও জারি রয়েছে নিষেধাজ্ঞা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.