এই ধরণের ‘হাগ’ গুলোর অর্থ জানেন?

Odd বাংলা ডেস্ক: আমরা খুশি হলে, দুঃখ পেলে আবার সঙ্গীর প্রতি প্রেম প্রকাশ করতে জড়িয়ে ধরি। কিন্তু জাপটাজাপটি কীভাবে করছেন সেটার উপর নাকি নির্ভর করে যাঁরা কোলাকুলি করছেন, তাঁদের মধ্যে সম্পর্ক কেমন আছে সেটা। অবাক লাগলো তো? কোলাকুলিরও রয়েছে ধরণ। তাই কাউকে জড়িয়ে ধরার আগে আপনি কি বোঝাতে চাইছেন তার মাধ্যমে সেটাও জানা উচিত আপনার।

১. কোমরে হাত রেখে জড়িয়ে ধরা: এভাবে যদি কেউ আলিঙ্গন করে তাহলে জানবেন যে যখন কেউ আপনাকে তার মনের কথা মুখ ফুটে বলতে লজ্জা পায় তখন সে এভাবে প্রকাশ করে ভাবনা। তিনি আপনাকে নিয়ে যে যথেষ্ট সিরিয়াস সেটাই এর থেকে বোঝা যায়। যিনি শুরু থেকেই আপনাকে এত আগলে রাখতে চান এবং আপনার প্রতি তার অনুভূতি অন্যদের সামনে প্রকাশ করতে চান না, তাঁকে চোখ বুজে ভরসা করতে পারেন।

২. জাপটে জড়িয়ে ধরা: বেশ কিছুটা সময়ের পর নিজের চেনা ও কাছের লোকের সঙ্গে দেখা হলে অনেকেই এভাবে ভালোবাসা প্রকাশ করেন। স্নেহমাখানো হাতদুটি দিয়ে আপনাকে নিজের বুকের কাছে টেনে নেন তিনি। জানবেন তিনি আপনাকে বড্ড ভালোবাসেন এবং তাঁর কাছ থেকে আপনি কোনো আঘাত পাবেন না।

৩. পিছন থেকে জড়িয়ে ধরা: কেউ যদি হঠাৎ করেই একপ্রকার আপনাকে পিছন থেকে এসে জোরে জড়িয়ে ধরে, তা হলে বুঝবেন সে আপনাকে খুবই ভালবাসে মন থেকে এবং সে চায় যে আপনিও তাঁকে একইরকম ভরসা করুন। তবে এমন কেউ যদি এটা করতে চায় যাকে আপনি ওতো ভালো মতো চেনেন না তাহলে তার থেকে নিরাপদ দূরত্ব মেনে চলাই ভালো। আপনার কাছের কেউ আপনাকে কোনো সারপ্রাইজ দিতে চাইলে এভাবে জড়িয়ে ধরবে।

৪. এক জন জড়িয়ে ধরলেও অন্য জন ধরেন না: এক্ষেত্রে একটা সমস্যা রয়েছে। আপনি তাঁকে যতটা কাছের বলে মনে করেন, সে মোটেও আপনাকে নিয়ে তেমন কিছু ভাবে না। এর থেকে বুঝবেন যে আপনার প্রতি তার অতটা টান নেই।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.