পুজোর সময় হবে না বৃষ্টি, আশার কথা শোনাল হাওয়া অফিস

Odd বাংলা ডেস্ক: পুজোয়  বৃষ্টির সম্ভাবনা নিয়ে আতঙ্কে ভুগছিল আমজনতা। মহাষষ্ঠীর দিন তাঁদের জন্য সুখবর শোনাল আবহাওয়া দপ্তর। এখনই তৈরি হচ্ছে না নিম্নচাপ। পিছিয়ে গেল নিম্নচাপ তৈরির সময়। ফলে দশমী পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা কম কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে।

হাওয়া অফিস সূত্রে খবর, আপাতত আরও দু’দিন ঘূর্ণাবর্ত থাকছে উত্তর আন্দামান সাগরে। এরফলে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হলেও তার পরিমাণ অনেকটা কম। শনিবার থেকে ভারী বৃষ্টি শুরু হবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। রবি ও সোমবার নিম্নচাপের প্রভাবে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপকূলের জেলাগুলিতে।

হাওয়া অফিসের পূর্বাভাস, ১৩ অক্টোবর অর্থাৎ আগামী বুধবার পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও উত্তর আন্দামান সাগরে নিম্নচাপ তৈরি হবে। এই নিম্নচাপ ১৫ অক্টোবর দক্ষিণ ওড়িশা উপকূলে পৌঁছবে। এর প্রভাবে অষ্টমীর দিন বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই বৃষ্টির পরিমাণ সামান্য বাড়বে নবমী ও দশমীতে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং দুই মেদিনীপুর। শনিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। রবি ও সোমবার ভারী বৃষ্টির সর্তকতা দিয়ে রেখেছে আবহাওয়া দপ্তর।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.