পুজোর মুখে শহরে ফের বিধ্বংসী অগ্নিকাণ্ড! বড়বাজারে হুলুস্থূল

Odd বাংলা ডেস্ক: পুজোর মুখে ফের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড কলকাতায়। সোমবার বড়বাজার লাগোয়া কলুটোলা স্ট্রিটের এক চারতলা বাড়ির দোতলায় আগুন জ্বলে ওঠে সকাল প্রায় ১১টা নাগাদ। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে দমকলের ৪ টি ইঞ্জিন পৌঁছয়। পরে পরিস্থিতির ভয়াবহতা বাড়তে থাকলে আরও চারটি ইঞ্জিন সেখানে পৌঁছে কাজ শুরু করে। আনা হয় হাইড্রলিক ল্যাডারও। তাতে উঠে ইঞ্জিনের সাহায্যে জল ছুঁড়ে আগুন নেভানোর কাজ চলছে। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে রীতিমতো হিমশিম দশা দমকল কর্মীদের। বাড়ছে চিন্তাও।

আসলে বড়বাজার লাগোয়া এই এলাকা অত্যন্ত ঘিঞ্জি। বাড়িগুলির মধ্যে ফাঁক প্রায় নেই বললেই চলে। আর বেশিরভাগ বাড়ি ব্যবহৃত হয় গুদাম হিসেবে অর্থাৎ জিনিসপত্র মজুত করতে। আশেপাশের বাড়িগুলিও কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দমকল সূত্রে খবর।পুজোর আগে প্রচুর পরিমাণ বস্ত্র ও অন্যান্য সামগ্রী মজুত করা ছিল কলুটোলা স্ট্রিটের এই চারতলা বাড়িটিতে। সোমবার সকালে আচমকাই তার দোতলায় আগুন লেগে গিয়ে আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। এই মুহূর্তে দমকলের মোট ৮ টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। দমকল কর্মীদের সাহায্যে কাজ করছেন পুলিশকর্মীরা। এছাড়া জল দিয়ে আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছেন স্থানীয় বাসিন্দারাও। সবমিলিয়ে, যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

এই বাড়িটিও তেমনই গুদামঘর হিসেবে ব্যবহার করা হত বলে খবর। দমকলের প্রাথমিক অনুমান, কোনওভাবে শর্ট সার্কিট থেকে আগুন লেগে গিয়েছে। আর ঘিঞ্জি এলাকায় তা সহজেই ছড়িয়ে পড়েছে। গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে গিয়েছে।তবে পুলিশ সূত্রে খবর, বাড়িটিতে সেই মুহূর্তে কোনও লোক না থাকায় প্রাণহানির খবর মেলেনি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.