ডাক্তারের ফি বেশি হওয়ায় নিজেই ১১ দাঁত তুলে ফেললেন এই নারী

Odd বাংলা ডেস্ক: দাঁতের সমস্যা হলে সাধারণত মানুষ দাঁতের ডাক্তারের কাছেই যায়। তবে ৪২ বছর বয়সী এক নারীর দাঁতে সমস্যা দেখা দেওয়ায় ঘটিয়ে ফেললেন অবাক করা কাণ্ড। তার কীর্তি শুনে মাথায় হাত। দাঁতের চিকিৎসকের কাছে যাওয়ার পরিবর্তে নারী নিজেই ১১ টি দাঁত তুলে ফেললেন। আসলে কী ঘটেছে? 

জানা যায়, ব্রিটেনের লন্ডনের বাসিন্দা ড্যানিয়েল ওয়াটস নামে এক নারী। তার ১১ টি দাঁত নিজেই তুলে ফেলেন।  চিকিৎসকের ফি দেওয়ার মতো টাকা ছিল না তার কাছে।

এক প্রতিবেদনে ঐ নারী জানিয়েছেন, তিনি এলাকার সরকারি হাসপাতালে গিয়েছিলেন। তবে সেখানে কোনো দাঁতের চিকিৎসক না মেলায় আশাহত হয়ে পড়েন। এদিকে কোনো চিকিৎসকের ব্যক্তিগত চেম্বারে যাওয়ার মতো অর্থও তার কাছে ছিল না। তাই গত তিন বছরে নিজের ১১টি দাঁত নিজেই তুলে ফেলেছেন ড্যানিয়েল। তিনি বলেন, তার পক্ষে প্রাইভেট ডাক্তারের ফি দেওয়া সম্ভব ছিল না। তাই একপ্রকার বাধ্য হয়ে খারাপ দাঁত নিজেকেই তুলে ফেলতে হয়। 

ড্যানিয়েল বলেন, 'আমি হাসতে ভুলে গেছি, আমার আত্মবিশ্বাসও হারিয়ে গেছে। ব্যথার কারণে আমাকে প্রতিদিন ওষুধও খেতে হয়। 

তিনি আরো জানান, বেদনাদায়ক হলেও আর কোনো বিকল্প ছিল না। তার দাঁতে সমস্যা ছিল, কিছু দাঁত নড়ছিল। তিনি বাড়ির কাছে সরকারি স্বাস্থ্য কেন্দ্রে গিয়েছিলেন। তবে ছয় বছর আগে তা বন্ধ হয়ে যায়। আশেপাশে কোনো ডেন্টাল চিকিৎসকও নেই। তাই বাধ্য হয়ে যাই কাজ। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.