জামাকাপড় ছাড়াই অংশ নেয়া যাবে সাইকেল রাইডে, লাগবে মাস্ক

 


ODD বাংলা ডেস্ক: ফিলাডেলফিয়ায় বার্ষিক ফিলি নেকেড বাইক রাইডের অংশগ্রহণকারীদের এই সাইকেল ভ্রমণে অংশ নিতে কোনো জামা কাপড়ের প্রয়োজন হবে না। শুধুমাত্র মাস্ক থাকলেই এই এতে অংশ নিতে পারবেন যে কেউই। এমনটাই জানিয়েছেন বার্ষিক ফিলি নেকেড বাইক রাইডের সংগঠকরা।


সংবাদমাধ্যম ইউএস নিউজ এর এক প্রতিবেদন থেকে জানা গেছে, বার্ষিক ফিলি নেকেড বাইক রাইডে অংশগ্রহণকারী সাইকেল চালকদের শার্ট, প্যান্ট, স্কার্ট বা এমনকি অন্তর্বাসেরও প্রয়োজন হবে না। কেবল একটি মাস্ক থাকলেই তারা এ রাইডে অংশ নিতে পারবেন।


বার্ষিক ফিলি নেকেড বাইক রাইডের সংগঠকরা বলছেন, এই বছরের ইভেন্টটি আগামী ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে এবং শহরের পূর্ববর্তী করোনভাইরাস বিধিনিষেধের উপর ভিত্তি করে চালকদের মাস্ক পরা লাগবে।


রাইডের আয়োজকরা বলেন, আমাদের প্রাথমিক ভাবে মাস্ক পরার দিকনির্দেশনাটি বজায় রেখে চলতে বলা হয়েছে। শীর্ষ সংগঠক ওয়েসলি নুনন-সেসা বলেন, আগামী মাসে বা আরো কিছুদিন পর শহরে কী নির্দেশনা দেয়া হবে সেদিকে নজর রাখবেন তারা।


উল্লেখ্য, এই রাইডের শুরুতে সাধারণত তারা জামাকাপড় খুলে ফেলার জন্য একটি পার্কে জড়ো হন। এবং এরপর সাবধানে বাইক চালানোর আগে একে অপরের শরীর বিভিন্ন ছবি আঁকেন। সাইক্লিস্টদের সুরক্ষার পক্ষে এবং জীবাশ্ম জ্বালানীর উপর নির্ভরশীলতার প্রতিবাদ করার প্রতিকি হিসাবে নগ্ন যাত্রাটি করা হয়। এ রাইডে অংশগ্রহণকারীর সংখ্যা, কখনো কখনো কয়েক হাজারও হয়ে থাকে। রাইডার্স ইন্ডিপেন্ডেন্স হল, লিবার্টি বেল এবং ফিলাডেলফিয়া মিউজিয়াম অফ আর্টের পদক্ষেপ সহ দর্শনীয় স্থানগুলি ঘুরে দেখার মাধ্যমে ১০ মাইলের যাত্রাটি সম্পন্ন করা হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.