বরকে পাশে বসিয়ে নিজে গাড়ি চালিয়ে শ্বশুরবাড়ি যাচ্ছেন নববধূ

 


ODD বাংলা ডেস্ক: বিয়ের দিন শ্বশুর বাড়িতে যাওয়ার সময় মেয়েরা সাধারণত কান্না করে। এমনকি নববধূকে দেখে এমন মনে হয় যেন তাকে জোর করে সেখানে নিয়ে যাওয়া হচ্ছে। আমাদের এই উপমহাদেশে যা সাধারণ দৃশ্য। এবার সেই রীতিকে ভেঙে দিয়েছেন এক তরুণী। অবশ্য ভেঙে দিয়েছে বললে ভুল বলা হবে। বলতে হবে, রীতিকে ভেঙে টুকরো টুকরো করে দিয়েছেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, বিদায়ের অনুভূতিকে পুরো ৩৬০ ডিগ্রি পাল্টে দিয়েছেন এক কনে। বাপের বাড়ি থেকে শ্বশুরবাড়ি যাওয়ার জন্য নিজেই গাড়ি চালিয়ে রওনা দিয়েছেন নববধূ। বিদায়ের অনুষ্ঠানে কনের চোখে তো নয়ই, বাবা-মা-আত্মীয়পরিজনদের মধ্যেও কোনো দুঃখ -বেদনা ছিল না। হাসিমুখে মেয়েকে বিদায় জানিয়েছেন তারা। তবে কনের গাড়ি চালিয়ে শ্বশুরবাড়িতে প্রবেশের ঘটনা ভারতীয় সংস্কৃতিতে বিরল। মাহিন্দ্রার থর গাড়ি চালিয়ে, স্বামীকে পাশে বসিয়েই নতুন জীবনের উদ্দেশ্যে রওনা দেন ওই কাশ্মিরি নববধূ।


ঘটনাটি ঘটেছে কাশ্মীরে। বরের ভাই জম্মু ও কাশ্মীর পুলিশে চাকরি করেন। বর নিজে একজন কংগ্রেস নেতা। কাশ্মীরের মেয়েকে বিয়ে করতে গিয়ে বর নিজেই অবাক হয়ে গিয়েছিলেন। কারণ, শ্বশুরবাড়িতে কনের গ্র্যান্ড এন্ট্রি নিজেই তৈরি করে ফেলেছিল কনে। ভাইরাল ভিডিওতে দেখা যায়, গাড়ির ড্রাইভিং সিটে বসে রয়েছেন কনে বিয়ের পোশাকে। পাশে স্বামী। জীবনের সবচেয়ে স্মরণীয় দিনে গ্র্যান্ড এন্ট্রি কীভাবে করা যায়, তা নিজেই রচনা করলেন ওই কাশ্মীরি যুবতী। এসএউভি চালানোর সিদ্ধান্ত যে একেবারে ভুল হয়নি, তা প্রমাণ করে দিলেন নববধূ।


স্বামীকে পাশে বসিয়ে গাড়ির চাবি ঘুরিয়ে শ্বশুড়বাড়ির দিকে রওনা দেওয়ার ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। নববধূর এমন ব্যতিক্রমী কীর্তিকে সাদরে অভ্যর্থনা জানিয়েছেন শ্বশুরবাড়ির সদস্যরা। ভিডিওটি ভাইরাল হওয়ার পর বর শেখ আমির বলেন, সানা আমাকে গাড়ির চাবি দিতে বলেছিল। আমি সঙ্গে সঙ্গে তাকে চাবি দিয়ে দিই। তবে ভিডিওটি যে এতটা ভাইরাল হয়ে যাবে, তা আশা করিনি। তবে নববধূর এই প্রথা ভাঙার সাহস ও ব্যতিক্রমী কিছু করার তাগিদের পিছনে তার বাবার কৃতিত্বের কথা স্বীকার করেছেন। তিনি দীর্ঘদিন ধরেই গাড়ি চালান। তাই বিয়ের বিদায়ের অনুষ্ঠানে গাড়ি দেখে আর নিজেকে স্থির থাকতে পারেননি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.