মানসিক চাপ কমাতে কুকুরের জন্য চালু হচ্ছে টিভি অনুষ্ঠান

 


ODD বাংলা ডেস্ক: কুকুরকে মানুষের সেরা বন্ধু মনে করা হয়। এরা পরিবারের সদস্যদের সঙ্গে সোফায় বসে টিভি দেখা, চুপটি মেরে গল্প শোনা ইত্যাদি করতে বেশ পটু। তবে মানুষের মতো পোষা কুকুরও সব সময় মেজাজ ধরে রাখতে পারে না। তাই কুকুরেরও মাঝেমধ্যে মাথা বিগড়ে যায়। তাই বিনোদনের মাধ্যমে তাদের আচরণ সংযত রাখতে এবং মানসিক চাপ কমাতে কুকুরের জন্য টিভি অনুষ্ঠান সম্প্রচার করতে যাচ্ছে যুক্তরাজ্যের একটি নতুন টিভি চ্যানেল। 

শুধু কুকুরের জন্য অনুষ্ঠান প্রচার ও সম্প্রচারের জন্য ডগটিভি নামের নতুন একটি টিভি নেটওয়ার্ক চালু করা হয়েছে। আগামী সোমবার ঐ টিভি চ্যানেলে অনুষ্ঠান সম্প্রচার শুরু হবে। প্রথমে চ্যানেলটি পরীক্ষামূলক সম্প্রচার চালাবে।


ডগটিভির শীর্ষ কর্মকর্তারা বলেছেন, মালিকের সঙ্গে বিচ্ছেদের পর কুকুরের একাকিত্ব, বিষণ্নতার মতো বিষয়গুলো নিয়ে অনুষ্ঠান প্রচার করা হবে। এ ছাড়া কীভাবে পোষা প্রাণীটিকে দেখভাল করবেন, তার মনের অবস্থা বুঝবেন, সেই বিষয়ে গৃহকর্তাদের সাহায্য করতে সংশ্লিষ্ট অনুষ্ঠান সম্প্রচার করা হবে।


ডগটিভির প্রযোজকেরা এক বিবৃতিতে বলেছেন, প্রাণীর শারীরিক ও মানসিক অবস্থার বিভিন্ন দিক নিয়ে বিস্তর গবেষণার পরই চ্যানেলটি চালু করা হয়েছে। টিভির বিভিন্ন অনুষ্ঠানের আধেয় (কনটেন্ট) প্রাণীদের মানসিক ও শারীরিকভাবে উদ্দীপ্ত করতে সাহায্য করবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.