এক মিনিটে ৪৯ আপেল দাঁতে ধরে বিশ্ব রেকর্ড

 


ODD বাংলা ডেস্ক: কথায় আছে, শখের তোলা আশি টাকা। তাই তো একেক মানুষের একেক রকম বিচিত্র শখ থাকে। আর বিচিত্র সেই শখ পূরণ করতে গিয়ে কেউ কেউ রেকর্ড গড়ে বসলে অবাকই হতে হয়! তেমনই এক ব্যক্তি ডেভিড রাশ। তিনি যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য আইডাহোর বাসিন্দা। ক্যাচিংয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন এই ব্যক্তি। 


তবে সেটা ক্রিকেটের বল ধরে নয়, ডেভিড রাশ রেকর্ড গড়েছেন আপেল দাঁতে গেঁথে। এক মিনিটের মধ্যে তিনি একটি, দুইটি বা তিনটি করে পরপর ৪৯টি আপেল দাঁতে ধরে বৈশ্বিক স্বীকৃতি পেয়েছেন। প্রমাণ রাখতে পুরো প্রক্রিয়াটি ভিডিও করা হয়।


যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাভিত্তিক সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল স্থানীয় সময় গত সোমবার এক প্রতিবেদনে ডেভিড রাশের এই অর্জনের খবর জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ডেভিড রাশের বাড়ি যুক্তরাষ্ট্রের উত্তর–পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য আইডাহোতে। এর আগেও গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম উঠেছে ডেভিড রাশের। 


বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশলী ও গণিতের বিভিন্ন বিষয়ে তিনি দুই শতাধিক বিশ্ব রেকর্ড গড়েছেন। ডেভিড রাশের এবারের রেকর্ডটা বেশ অদ্ভুত। ডেভিড রাশের সহযোগী জোনাথন হ্যানন ১৫ ফুট দূর থেকে একের পর এক আপেল ছুড়েছেন তার দিকে। আর তিনি সেগুলো লুফে নিয়েছেন। তবে হাতের ব্যবহার ছিল না পুরো ঘটনায়। 


ডেভিড রাশ এক মিনিটের মধ্যে ৪৯টি আপেল দাঁতে ধরে ফেলতে সক্ষম হন। আর এতেই রেকর্ডের খাতায় নাম উঠেছে তার। তবে এই কাজের জন্য রক্তাক্ত হতে হয়েছে ডেভিড রাশকে। একেকটি আপেল যখন মুখের ওপর পড়ছিল, তখন তার ঠোঁটের ভেতরের অংশ ও গালে আঘাত লাগে। সেখান থেকে রক্ত বের হয়। 


এই বিষয়ে তিনি বলেন, বিশ্ব রেকর্ড গড়ার জন্য আমি তুলনামূলক ছোট আকারের আপেল নিয়েছিলাম। এরপরও আঘাত পেয়েছি। রক্তাক্ত হয়েছি। তবে রক্ত ঝরলেও, নতুন আরেকটি বিশ্ব রেকর্ড গড়তে পেরে খুশি ডেভিড রাশ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.