শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সমুদ্রের তলদেশে গিয়ে শরীরচর্চা!

 


ODD বাংলা ডেস্ক: কথায় বলে ‘শরীর ফিট তো আপনি হিট’। আর তাই শরীরটাকে ফিট রাখতে দরকার শরীরচর্চার। সুস্থভাবে বাঁচার জন্য নিয়মিত শরীরচর্চা করা উচিত। তবে কখনো কি শুনেছেন সমুদ্রের তলদেশে গিয়ে শরীরচর্চার করতে? কি শুনে বিশ্বাস হচ্ছে না। বিশ্বাস না হওয়ারই কথা। তবে ঘটনাটি সত্যি। এমনই কাণ্ড ঘটিয়েছেন ভারতের পন্ডিচেরির এক যুবক।


নাম তার অরভিন্দ। তিনি ভূপৃষ্ঠ থেকে ১৪ মিটার নিচে জলের তলদেশে শরীরচর্চা করেন। আর তা ভিডিও করেন। সেই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। তবে ডাঙায় এতো জায়গা থাকতে জলের নিচেই কেন গেলেন অরবিন্দ? নেটিজনদের অনেকেই ভিডিওর নিচে মন্তব্য করেছেন।


অরবিন্দ পেশাদার স্কুবা ডাইভার। দুই দশক ধরে এই কাজ করেন তিনি। বর্তমানে ভারতে করোনা মহামারির প্রকোপ বেড়ে যাওয়ায় সকলকে শরীরচর্চায় উৎসাহিত করতেই এমন উদ্যোগ নিয়েছেন তিনি। অরবিন্দ মনে করেন, কেউ যদি প্রতিদিন ৪৫ মিনিট শরীরচর্চা করে তাহলে ফুসফুসের কার্যক্ষমতা বাড়বে। এর ফলে মহামারি সংক্রমণ হলেও তা বিশেষ ক্ষতি করতে পারবে না। পেশাদার হলেও বিশেষ এই ভিডিও তৈরি জন্য সবরকম সতর্কতাই অবলম্বন করেন অরবিন্দ। চোখে ছিল প্রোটেকটিভ আই গিয়ার। পরনে ছিল সাঁতারের বিশেষ পোশাক।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.