হাতের মুঠি চিনিয়ে দেবে মানুষ!

ODD বাংলা ডেস্ক: সাধারণত কাউকে মারতে উদ্যত হলে, বা মজা করে, মারার ভঙ্গি করার সময়েই আমরা ঘুসি পাকাই। জানেন কি ঘুসি পাকানোর এই মুষ্ঠি দেখেই সেই ব্যক্তি সম্পর্কে অনেক কিছু বলে দেওয়া যায়?

১. 'ওপেন হার্ট' মুষ্ঠি: আপনি হাত মুঠো করলে, বুড়ো আঙুলটি যদি তর্জনীর গায়ে শোয়ানো অবস্থায় থাকে, সেই মুষ্টিটিই হল ওপেন হার্ট। সাধারণত, এঁরা নরম প্রকৃতির। উদার। এঁদের থেকে কেউ কিছু চেয়ে, নিরাশ হন না। দানধ্যান করতে ভালো বাসেন। নিজের স্বার্থের কথা ভাবেন না কখনোই। সবসময় নতুন কিছু শিখতে এঁরা ভালোবাসেন ।

২. সৃজনশীল ব্যক্তির মুষ্ঠি: অন্য আঙুলগুলো আগে মুঠো করে, তার ওপর যদি বুড়ো আঙুল রাখেন, এবং সেই বুড়ো আঙুল যদি প্রায় অনামিকা পর্যন্ত ছুঁয়ে থাকে, সেই মুষ্টিটিই হল সৃজনশীলতার প্রতীক। আত্মসম্মানবোধ এঁদের খুব বেশি। ভিতরে ভিতরে ব্যর্থতার একটা ভীতি কাজ করে। সততা ও বুদ্ধিমত্তার জন্য এঁরা অনায়াসে বন্ধুমহলে প্রিয় পাত্র হয়ে ওঠেন।

৩. চার্মার ফিস্ট বা জাদুকর মুষ্ঠি: হাত মুঠো করলে, বুড়ো আঙুল যদি বাকি সব আঙুলের মুঠোয় লুকোনে থাকে, তা হল চার্মার ফিস্ট। বেশির ভাগ ক্ষেত্রেই এঁরা মজাদার চরিত্র। শিল্প অনুরাগী। সুন্দরের পূজারি। লোকজনকে আকৃষ্ট করার স্বভাবসিদ্ধ ক্ষমতা রয়েছে। তবে, একই সঙ্গে রাশভারী একটা ব্যাপার রয়েছে। যার জন্য যে কেউ জ্বালাতন করার সাহস পায় না। অন্য কেউ ভালো না থাকলে, এঁরা কষ্ট পান। অন্যের কষ্ট লাঘবের যথাসাধ্য চেষ্টা করেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.