সেকি! একই কন্ডোম ব্যবহার করতে পারবেন নারী ও পুরুষ

ODD বাংলা ডেস্ক: প্রেম। ঘনিষ্ঠতা। চোখে চোখ। হাতে হাত। যার সঙ্গে মন দেওয়া নেওয়া হয়েছে তার সঙ্গে একই বিছানা ভাগ করে নেওয়াও নতুন নয়। তবে নিরাপদ যৌনতা সবসময়ই জরুরি। নইলে ক্ষতি হতে পারে উভয়েরই। সেক্ষেত্রে কন্ডোমের উপরেই ভরসা রাখেন সকলে। এতকাল পুরুষ এবং মহিলা দু’জনেই পৃথক পৃথক কন্ডোম ব্যবহার করতেন। তবে এবার পরিবর্তনের জোয়ার লাগল কন্ডোমেও। এবার একই কন্ডোম ব্যবহার করতে পারবেন সঙ্গী এবং সঙ্গিনী উভয়েই।

নিশ্চয়ই অবাক হচ্ছেন। আপনি অবাক হলেও এটিই সত্যি। চলুন গোটা বিষয়টি এবার খোলসা করা যাক। মালয়েশিয়ার স্ত্রীরোগ বিশেষজ্ঞ জন টং ইং চিং বেশ কয়েকদিন পরীক্ষা নিরীক্ষা করে ‘ইউনিসেক্স কন্ডোম’ তৈরি করেছেন। ওয়ান্ডালিফ সংস্থার প্রতিষ্ঠাতা তিনি। এই ধরনের কন্ডোম ব্যবহার করতে পারবেন নারী এবং পুরুষ উভয়েই। বিশ্বে এই প্রথম উভলিঙ্গ কন্ডোম তৈরি হয়েছে বলেই দাবি ওই স্ত্রীরোগ বিশেষজ্ঞের।

স্ত্রীরোগ বিশেষজ্ঞের মতে, কন্ডোমটি পলিইউরেথানে দিয়ে তৈরি। পলিইউরেথানে যৌনাঙ্গে চোটাঘাত সারাতে কাজে লাগে। আর পাঁচটা সাধারণ কন্ডোমের সঙ্গে এর কোনও ফারাক নেই। যুগলেরা কন্ডোম ব্যবহার করে একইরকম যৌনতৃপ্তি অনুভব করতে পারবেন বলেই দাবি প্রস্তুতকারক সংস্থার। একাধিকবার পরীক্ষা নিরীক্ষার পরই উভলিঙ্গ কন্ডোমটিকে বাজারে আনা হচ্ছে বলেই দাবি স্ত্রীরোগ বিশেষজ্ঞের। এই কন্ডোম ব্যবহারে অনিচ্ছাকৃত গর্ভধারণ কিংবা যৌনতার ফলে কোনও অসুখ হওয়ার সম্ভাবনা নেই বলেই দাবি তাঁর।

আপনিও কি এই ধরনের কন্ডোম কিনতে চান? স্ত্রীরোগ বিশেষজ্ঞ জানান, আগামী ডিসেম্বরেই পাওয়া যাবে কন্ডোমটি। প্রতি বাক্সে থাকবে দু’টি করে কন্ডোম। অনলাইনেই কিনতে পারবেন এটি। অ্যাডভেঞ্চার প্রিয় যুগলেরা বিছানায় ঝড় তোলার সময় ‘ইউনিসেক্স কন্ডোম’ বেছে নেবেন বলেই আশা স্ত্রীরোগ বিশেষজ্ঞের।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.