আবহাওয়ার হঠাৎ পরিবর্তন, ৭ জেলায় ভারি বৃষ্টির পূর্বাভাস


ODD বাংলা ডেস্ক: খামখেয়ালি আবহাওয়া। শীতের মাঝে হঠাৎই বৃষ্টির দাপট। হঠাৎ করেই বাংলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। বিশেষত বীরভূম, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম- এই ৭ জেলায় ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে।

হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে উপকূল এবং কলকাতা সহ উপকূল সংলগ্ন জেলাগুলিতে। সোমবার পর্যন্ত বৃষ্টি চলবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। উত্তরবঙ্গের মালদা ও দিনাজপুরে হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত,আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে। মেঘলা আকাশে রাতের তাপমাত্রা স্বাভাবিকের বেশি থাকলেও দিনের তাপমাত্রা স্বাভাবিকের নীচে থাকবে।

অন্যদিকে তামিলনাড়ু থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত অক্ষরেখার প্রভাবেই এই বৃষ্টি। এই অক্ষরেখা অন্ধ্রপ্রদেশ ওড়িশা-র উপর দিয়ে এসেছে। নতুন করে তৈরি হয়েছে নিম্নচাপ। আগামী দু'দিনের এটি পূর্ব মধ্য ও দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করবে। এই দুই সিস্টেম-এর প্রভাবে পুবালী হাওয়া জোরালো হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.