স্বাদ ও পুষ্টিগুণে অনন্য ‘সয়া নাগেট’

 


ODD বাংলা ডেস্ক:  প্রতিদিন একঘেয়ে খাবার খেয়ে বিরক্ত হন অনেকেই। তাইতো চাই স্বাদের পরিবর্তন। আর স্বাদ পাল্টাতে পাতে রাখতে হবে ভিন্ন স্বাদের রেসিপি। সেই সঙ্গে পুষ্টির দিকটিও নজরে রাখতে হবে। অর্থাৎ এমন খাবার বাছাই করতে হবে যা স্বাদে ভিন্নতা আনবে, সেই সঙ্গে হবে পুষ্টিকরও। 

এমনই একটি সুস্বাদু ও পুষ্টিকর খাবার হচ্ছে সয়া নাগেট। যা আপনার খাবারের চাহিদা বাড়াবে দ্বিগুণ। সেই সঙ্গে দেবে সঠিক পুষ্টিও। চলুন তবে জেনে নেয়া যাক সয়া নাগেট তৈরির সহজ রেসিপিটি- 


উপকরণ: তিন টেবিল চামচ তেল, ৫০০ গ্রাম সয়াবিন নাগেট, দুই চা চামচ পেঁয়াজ কুচি, আধা চা চামচ রসুন বাটা, এক চা চামচ আদা বাটা, আধা চা চামচ হলুদের গুঁড়া, এক চা চামচ মরিচের গুঁড়া, দুটি আলু সিদ্ধ, এক কাপ টমেটো কুচি, স্বাদমতো লবণ, এক চা চামচ ধনে গুঁড়া, এক চা চামচ ভাজা জিরা গুঁড়া, চারটি কাঁচামরিচ, আধা কাপ ধনেপাতা কুচি। 


প্রণালী: প্রথমে কড়াইয়ে তেল নিন। এতে পেঁয়াজ কুচি, রসুন বাটা, আদা বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, লবণ ও জল দিয়ে কষিয়ে নিন। এরপর আলু, টমেটো কুচি, ধনে গুঁড়া, সয়া নাগেট, জল, ভাজা জিরা ও কাঁচামরিচ দিয়ে সাত মিনিট ঢেকে রান্না করুন। সবশেষে ধনেপাতা কুচি দিয়ে নামিয়ে পরিবেশন করুন মজাদার সয়া নাগেট।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.