তিন মিনিটেই তৈরি করুন ‘চকলেট মগ কেক’

 


ODD বাংলা ডেস্ক:  কেক খেতে পছন্দ করেন না এমন মানুষ খুব কমই আছেন। বিশেষ করে ছোট বাচ্চাদের কেক খুবই পছন্দ। দেখা যায়, রাত-বিরেতে হঠাৎ তারা কেক খাওয়ার বায়না করে বসে। এমনকি মাঝেমধ্যে নিজেরও অসময়ে কেক খেতে ইচ্ছা জাগে।

এমন অবস্থায় যদি কাছে কোথাও দোকান না থাকে কিংবা দোকান বন্ধ থাকে, তাহলে মন খারাপ করে পরের দিনের অপেক্ষায় থাকাটা বেশ কষ্টের। তবে যদি আপনি নিজেই কেক বানানোর সঠিক ও সহজ রেসিপিটি জানেন, তখন আর অপেক্ষা করতে হবে না। বরং কেক খাওয়ার ইচ্ছা পূরণ হবে যখন খুশি তখন। চলুন তবে জেনে নেয়া যাক সামান্য কয়েকটা উপকরণ দিয়ে বাড়িতে মাত্র তিন মিনিটে কীভাবে তৈরি করবেন চকলেট মগ কেক- 


উপকরণ: ময়দা ১/৪ কাপ, কোকো পাউডার ২ টেবিল চামচ, চিনি গুঁড়া ৩ টেবিল চামচ, বেকিং পাউডার ১/৪ চা চামচ, লবণ এক চিমটি, দুধ ১/৪ কাপ, সাদা তেল ২ টেবিল চামচ, ভ্যানিলা এক্সট্র্যাক্ট ১/৪ চা চামচ, সেমি সুইচ চকলেট চিপস ১ টেবিল চামচ। 


প্রণালী: একটা বড় ওভেন প্রুফ কফি মগ নিয়ে তার গায়ে মাখন লাগিয়ে রাখুন। এবার একটা মিক্সিং বোলে চকলেট চিপস ছাড়া সমস্ত উপকরণ ভালো করে মিশিয়ে নিন। তারপর কফি মগে ঢেলে নিন। ওপর থেকে চকলেট চিপস ছড়িয়ে ৬০ থেকে ৯০ সেকেন্ড রাখুন মাইক্রোওয়েভ মোডে। 


এবার সাবধানে কফি মগ বের করুন মাইক্রোওয়েভ থেকে। একটু ঠাণ্ডা হলে আপনার পছন্দের টপিংস ওপরে দিন। টপিংস হিসেবে ভ্যানিলা আইসক্রিম, চকলেট সস ব্যবহার করতে পারেন। ব্যস, তৈরি হয়ে গেলো। এবার উপভোগ করুন মজাদার চকলেট মগ কেক।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.