আড়ালে থাকা মানুষগুলোর গল্প নিয়ে আসছে অনির্বেদ চট্টোপাধ্যায়ের স্বল্পদৈর্ঘ্যের ছবি 'যে জন থাকে আড়ালে'


ODD বাংলা ডেস্ক: 
জীবনের স্বল্প পরিসরে সকলেই চায় নিজের একটা ছাপ রেখে যেতে, আর সেই কারণেই কিন্তু আমাদের এই ছুটে চলা। হোক না সে ছোট্ট একটা স্বপ্ন, বা হয়তো সেই স্বপ্নের  ভবিতব্য অনাথ, তবুও মানুষের এই ছোট ছোট স্বপ্ন, আবেগ, ইচ্ছে, পরিশ্রম তো মিথ্যে হয়ে যায় না! হয়ত থেকে যায় এরা আড়ালে-আবডালে, সাধারণ মানুষের নজরের থেকে অনেকটাই আড়ালে। 
কারণ ওই যে,
   ''আমাদের ইতিহাস নেই,
    অথবা এমনই ইতিহাস...
     আমাদের চোখমুখ ঢাকা!''
তাতে কি! রাতবিরেতে অন্ধকারে দেখা আমাদের সন্তানের মত একটা  সুকুমার স্বপ্ন যত্নে লালিত হয় আমাদের মনের ভিতর, ছড়িয়ে পড়ে সোনালী বুদবুদের মত মস্তিষ্কের এক কোষ থেকে অন্য কোষে।
এমনই এক বিষয় নিয়ে আসছে পরিচালক অনির্বেদ চট্টোপাধ্যায়ের  স্বল্পদৈর্ঘ্যের বাংলা ছবি  'যে জন থাকে আড়ালে '। 

ছবির শ্যুটিং-এর দৃশ্য

ছবিতে গল্পের মূল চরিত্র মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা একটি ছেলে, যার ধ্যান- জ্ঞান হল মেকআপ আটির্ষ্ট হিসাবে ইন্ডাষ্ট্রিতে নিজেকে প্রতিষ্ঠিত করা। কিন্তু পথটা কি এতটাই সহজ? আর পরিবারের সাহায্য? সেটাও কি পাওয়া যায় সবসময়? নিজের স্বপ্ন সফল করতে গিয়ে কী হল শেষ পরিনতি? জানতে হলে দেখতে হবে অনির্বেদ চট্টোপাধ্যায়ের আসন্ন শর্টফিল্ম ' যে জন থাকে আড়ালে '। 

ছবির শ্যুটিং-এর দৃশ্য

কাহিনীকারদ্বয় পার্বতী মোদক এবং অনির্বেদ চট্টোপাধ্যায় দুজনেই প্রায়একসুরে বলেছেন, "প্রতিটি শিল্পীর কাছে তার সৃষ্টি সন্তানের মতোই আদরের। কিন্তু নেপথ্য শিল্পীদের অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে উঠে আসে যে একমুঠো পারিশ্রমিক আর অনেকখানি অবহেলা, সেদিকে ফোকাস করেই আমাদের এই ভাবনা"।

ছবির শ্যুটিং-এর দৃশ্য

গল্পের মুখ্য চরিত্রে আছেন প্রেমাঙ্কুর ভট্টাচার্য্য। বিশেষ চরিত্রে অভিনয় করছেন ছোটপর্দার পরিচিত ও জনপ্রিয় মুখ সঞ্জীব সরকার।এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন - রাজীব সরকার, পরেশ মন্ডল, সায়ন্তী ব্যানার্জী, রামপ্রসাদ সাহা, তনুশ্রী দে চক্রবর্তী, দীপঙ্কর রায় চৌধুরী, সোমনাথ চ্যাটার্জী, অনন্যা সেন, তানিয়া রায়, রাত্রি সাঁতরা, টুটুমনি সরকার এবং অনামিকা সেন প্রমুখ।

ছবির শ্যুটিং-এর দৃশ্য

ছবির মূল ভাবনায় পার্বতী মোদক, কাহিনী: পার্বতী মোদক ও অনির্বেদ চট্টোপাধ্যায়, সম্পাদক সন্দীপ বর্ধন,সাবটাইটেল শিবাজী সরকার, পোস্ট প্রোডাকশন PixelFx Studios Pvt. Ltd।সিনেমাটোগ্রাফি রিকি হালদার, সুমিত কুমার দাস, মৃন্ময় ঘোষ,আবহ ও সম্পাদনা:- শিবম সামন্ত, মেকআপ:- অর্পিতা কুন্ডু।

ছবির শ্যুটিং-এর দৃশ্য


'ভাঁড়-The clown' খ্যাত, একাধিক আন্তর্জাতিক পুরষ্কারবিজয়ী পরিচালক অনির্বেদ চট্টোপাধ্যায়-সহ সকল কলাকুশলীরাই এখন ছবিটি মুক্তির অপেক্ষায়। তাঁদের আশা ছবিটির বিষয়বস্তু জনমানসে আলাদা ছাপ ফেলতে বাধ্য। মানুষ ভাবতে শিখবে অন্যভাবে, অন্য আঙ্গিকে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.