যেভাবে তৈরি করবেন ‘স্পাইসি ফ্রায়েড চিকেন’

 


ODD বাংলা ডেস্ক: বিকেলের ব্রেকফাস্টে খুবই সুস্বাদু একটি রেসিপি হচ্ছে স্পাইসি ফ্রায়েড চিকেন। খেয়াল করে দেখবেন রেস্টুরেন্টে গেলে ছোট বাচ্চাদের সবার আগে বায়না থাকে ফ্রায়েড চিকেন খাওয়ার। এছাড়া ঝটপট অতিথি আপ্যায়নে কিংবা ঘরোয়া যেকোনো আড্ডায় স্পাইসি ফ্রায়েড চিকেন বেশ মানিয়ে যায়।

এক্ষেত্রে রেস্টুরেন্ট থেকে কিনে খাওয়ার বদলে ঘরে তৈরি করে খাওয়াই বেশি স্বাস্থ্যকর। কিন্তু সঠিক রেসিপি জানা না থাকলে তৈরিতে এবং স্বাদে তো ঝামেলা হবেই। তাই চলুন জেনে নেয়া যাক স্পাইসি ফ্রায়েড চিকেন তৈরির সঠিক রেসিপিটি-


উপকরণ: মুরগির মাংস ৮ টুকরা, আদা ও রসুন বাটা ১ চা চামচ, সয়াসস হাফ চা চামচ, টমেটো কেচাপ ১ চামচ, মরিচের গুঁড়া ২ চা চামচ, গোল মরিচের গুঁড়া হাফ চা চামচ, লবণ সামান্য, ময়দা ৩ টেবিল চামচ, কর্ন ফ্লাওয়ার ২ চা চামচ, সয়াবিন তেল ভাজার জন্য।


প্রণালী: প্রথমে মাংসের টুকরাগুলো ভালোভাবে ধুয়ে জল ঝরিয়ে নিন। সব উপকরণ একসঙ্গে মাখিয়ে মাংস ম্যারিনেট করুন। একটি বড় প্যানে তেল গরম করে নিন। ডুবো তেলে এক এক করে মাংসের টুকরাগুলো দিয়ে দিতে হবে। এরপর মাঝারি আঁচে চিকেন ফ্রাইগুলো সোনালি রং হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ভাজা হয়ে গেলে তুলে কিচেন টিস্যুর উপরে রেখে তেল ঝরিয়ে নিন। এরপর পছন্দের যেকোনো সসের সঙ্গে পরিবশেন করুন। আপনি চাইলে ফ্রায়েড রাইসের সঙ্গেও উপভোগ করতে পারেন স্পাইসি ফ্রায়েড চিকেনের স্বাদ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.