সংক্রমণ কমতেই কমে গেল টিকাকরণ!


ODD বাংলা ডেস্ক: সংক্রমণ কিছুটা কমতেই ফের টিকাদানের গতি কিছুটা কমল দিল্লিতে। গত তিনদিনে রাজধানীতে ৬৫ হাজার টিকার ডোজ দেওয়া হয়েছে।পরিসংখ্যান বলছে, ১৮ থেকে ৪৪ বছরের ব্যক্তিদের মধ্যেই এই সংখ্যা অনেকটা হ্রাস পেয়েছে। গত তিন দিনে, কোউইন প্ল্যাটফর্মের তথ্য অনুসারে, ১৮ থেকে ৪৪ বছরের মধ্যে টিকা দানের সংখ্যা মাত্র ২৮ হাজার। যা এই বছরের সর্বনিন্ম।

জানুয়ারির শেষেও এই সংখ্যা ছিল ৪০ হাজার। বছরের শুরুতে এই সংখ্যা ছিল ৯৬ হাজার। শিশুদের মধ্যেও এই হার কমেছে প্রায় ৮০ শতাংশ। জানুয়ারির শেষে তাদের প্রথম ডোজ দেওয়া হয। ৩১ শে জানুয়ারি এই বয়সের জন্য দ্বিতীয় ডোজ দেওয়া শুরু করার পর সংখ্যাগুলি আবার বাড়তে শুরু করে।

দিল্লি সরকারের এক আধিকারিক বলেন, “মোট জনসংখ্যার বেশিরভাগ মানুষ টিকার দুটি ডোজ পেয়েছে। খুব সংখ্যক মানুষ রয়েছেন যারা টিকার ডোজ এখনও পাননি। সেই সংখ্যাটা ০.১% এর কম। যারা এখনও এটি পাননি তারা তারা যারা হয় দিল্লি থেকে অন্যত্র চলে গেছেন বা তাদের কিছু দ্বন্দ্ব রয়েছে যার কারণে তারা টিকা নেননি। আবার কেউ কেউ আছেন যারা নিজেদের দুবার কোউইন পোর্টালে নাম নথিভুক্ত করেছেন সেটা এখন সংশোধন করা হচ্ছে। গত তিন দিনে গড়ে ৪ হাজার বুস্টার ডোজ দেওয়া হয়েছে। এ পর্যন্ত, আনুমানিক ৯.৭ লক্ষ যোগ্য ব্যক্তিদের বুস্টার ডোজ দেওয়া হয়েছে”।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.