‘এখনকার বাথরুম যতটা বড়, ঠিক ততটুকু ঘরে আমি একসময় থাকতাম’

 


ODD বাংলা ডেস্ক: বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। মুম্বাইয়ে প্রাসাদসম বাড়ি নির্মাণ করেছেন তিনি। যার নাম রেখেছেন ‘নবাব’। নিজের স্বপ্নের বাড়ির নামকরণ করেছেন, বাবার স্মৃতির উদ্দেশ্যে। এরপর থেকেই তার সেই বাড়ি সংবাদের শিরোনামে। প্রায় তিন বছর সময় লেগেছে এই বাংলো তৈরি করতে।


ছোটবেলায় উত্তরপ্রদেশের বুধানার যে বাড়িতে বড় হয়েছেন নওয়াজ, সেই বাড়ির আদলে নতুন বাড়ি তৈরি করেছেন তিনি। বাড়ি তৈরিতে মোটা অঙ্কের অর্থ খরচ করেছেন। তদারকি থেকে সব দায়িত্ব নিজে পালন করেছেন এই বলিউড তারকা।


ক্যারিয়ারের শুরুর দিকে সংগ্রাম করতে হয়েছে নওয়াজউদ্দিনকে। সেই সংগ্রামের কথা জানিয়ে টাইমস অব ইন্ডিয়াকে এই অভিনেতা বলেন—‘আমার এখনকার বাথরুম যতটা বড়, ঠিক ততটুকু ঘরে একসময় আমি থাকতাম। যখন আমি মুম্বাইয়ে আসি, সেই সময়ে চারজন উদীয়মান অভিনেতার সঙ্গে রুম শেয়ার করতাম। ঘরটা এতটাই ছোট ছিল যে, দরজা খুললে কারো পায়ে লেগে যেত। সবাই মাটিতে শুতাম। ধীরে ধীরে আমি তিনজনের সঙ্গে নিজের রুম শেয়ার করতাম। এরপর দু’জনের সঙ্গে রুম শেয়ার করতে শুরু করি। ২০০৫ সাল থেকে একা থাকতে শুরু করি।’


নওয়াজউদ্দিনের প্রাসাদসম বাড়িতে ছয়টি বড় আয়তনের ঘর ছাড়াও দু’টি বড় হলঘর, দু’টি সবুজ ঘেরা উদ্যান রয়েছে। মনের মতো বাড়ি নির্মাণ করলেও তা দেখে যেতে পারেননি নওয়াজের বাবা। আক্ষেপ করে এই অভিনেতা বলেন, ‘মুম্বাইয়ে ফ্ল্যাট বানানোর মতো মন ছিল না। তাই সবসময় চেষ্টা করতাম মুম্বাইয়ের বড় একটি জায়গায় যেন বাড়ি বানাতে পারি। কিন্তু এসব কিছুর আগেই তিনি চলে গেলেন। যদি এই বাংলোটা আমার বাবা দেখে যেতে পারতেন!’


পুরোনো ঘরানার কারুকার্য থেকে মূল্যবান কাঠের দরজা-জানালা ব্যবহৃত হয়েছে নওয়াজের নতুন বাড়িতে। বিশেষ মাত্রা যোগ করেছে পুরোনো আমলের টানা বারান্দা। বাড়ির বাগানে ভর্তি গাছপালা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.