গ্রাহককে দুই লক্ষ কোটি টাকা ক্ষতিপূরণ দিল বিদ্যুৎ সংস্থা!

 


ODD বাংলা ডেস্ক:  ঝড়ের কারণে বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও বৈদ্যুতিক সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হওয়ায় গ্রাহকদের কাছে ক্ষমা চেয়ে ক্ষতিপূরণের চেক পাঠায়েছে ব্রিটেনের একটি বিদ্যুৎ সংস্থা। 


নভেম্বরের বিদ্যুৎ বিভ্রাটের জন্য গ্রাহকদেরকে এ পর্যন্ত কয়েক হাজার পাউন্ড ক্ষতিপূরণ দিয়েছে নর্দান পাওয়ারগ্রিড নামের ওই সংস্থাটি। 


ক্ষতিপূরণ পেতে সংস্থাটির কাছে অন্যান্য গ্রাহকদের মত আবেদন করেছিলেন ৪৪ বছর বয়সী গ্যারেথ হিউজও। সামান্য টাকাতে যেই সজঞ্জাম মেরামত হয়ে যাওয়ার কথা, সেই টাকার বদলে গ্যারেথকে দুই লাখ কোটি টাকা পাঠায় বিদ্যুৎ সংস্থা।


মেরামতের জন্য যৎসামান্য ক্ষতিপূরণ চেয়েছিলেন ওই গ্রাহক। কিন্তু এই বিপুল পরিমাণ টাকার চেক দেখে অবাক হন তিনি। ক্ষতিপূরণ পাঠানোর জন্য বিদ্যুৎ সংস্থাকে কৃতজ্ঞতাও জানিয়েছেন গ্যারেথ।


সামান্য ক্ষতিতে এতো বড় অঙ্কের ক্ষতিপূরণ পাঠানোর কারণ হিসেবে নর্দার্ন পাওয়ারগ্রিড জানিয়েছে, ভুল করে বিপুল পরিমাণ টাকার চেক পৌঁছে গেছে ওই গ্রাহকের কাছে। গ্যারেথের কাছে বিপুল পরিমাণ টাকার ওই চেক পৌঁছতেই তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে তা শেয়ার করেন। বিষয়টি তখনই নজরে আসে বিদ্যুৎ সংস্থার।


এরপর তারা এই ভুলের জন্য দ্রুত নোটিশ পাঠিয়ে ওই গ্রাহকের কাছে ক্ষমা চান। এবং তাকে জানানো হয়, টাকাটি তার নয়, বরং ভুল করেই তাকে পাঠানো হয়েছে। 


কেবল গ্যারেথই নয়, নর্দার্ন পাওয়ারগ্রিড জানিয়েছে, এ রকম আরও ৭৪ জন গ্রাহকের কাছে ভুল অঙ্কের ক্ষতিপূরণ চেক পৌঁছেছে। গত নভেম্বরের 'আরওয়েন' নামক ঝড়ের তাণ্ডবে প্রায় তিনদিন বিদ্যুৎ বিভ্রাটে ছিলেন গ্যারেথ হিউজ। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.