‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'-র গল্প শুনেই দৌড়ে পালিয়ে গিয়েছিলেন আলিয়া!

 


ODD বাংলা ডেস্ক: 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'-র চিত্রনাট্য শুনে কী করেছিলেন আলিয়া ভাট, তা নিয়ে এবার মুখ খুললেন ছবির পরিচালক সঞ্জয় লীলা বানসালি। সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে পরিচালক জানালেন যে, প্রথমবার চিত্রনাট্য পুরো শোনার পরেই পাশে রাখা নিজের ব্যাগটি কাঁধে ফেলে কোনওরকমে এক দৌড়ে বানসালির অফিস থেকে বেরিয়ে যান আলিয়া। তাই দেখে বানসালি তার প্রযোজনা সংস্থার সিইও প্রেরণা সিং-কে বলেই ফেলেছিলেন যে তাদের মনে হয় এবার অন্য অভিনেত্রীর খোঁজ করতে হবে। কারণ আলিয়ার ভাবসাব দেখে মনে হচ্ছে যে, ও এই ছবির সঙ্গে থাকতে চায় না। 


সেই সাক্ষাৎকারে বানসালি আরও বলেন, 'প্রথমবার আমার অফিসে এই ছবির চিত্রনাট্য শোনার পরে আলিয়া হয়ত ভেবেছিল এ কীরকম ছবির প্রস্তাব আমি তাকে দিচ্ছি। তাই ভেবেই হয়ত সেখান থেকে কোনওরকমে দৌড়ে পালিয়ে গিয়েছিল ও। যা হোক, সেসব দেখে আমারও আফসোস হয়েছিল। কারণ প্রথম থেকেই চেয়েছিলাম আলিয়াই যেন 'গাঙ্গুবাই'-এর চরিত্রে অভিনয় করে।


এরপর পরদিন সকালে আলিয়ার ফোন এল। আমি সেদিনই ওকে সরাসরি বলে দিয়েছিলাম, আমার ছবিতে কাজ না করতে চাইলে সেটি বলার জন্যে ফের তাকে অফিসে আসতে হবে না। ফোনেই ব্যাপারটা যেন চুকেবুকে যায়। আমার কথা শুনে ফোনের ওপারে ততক্ষণে হাসতে শুরু করেছিল আলিয়া। জানিয়েছিল, আমি ঠিক যেমন চাই তেমনভাবেই এই ছবিতে কাজ করবে ও। শোনামাত্রই আনন্দে লাফিয়ে উঠেছিলাম আমি!'


প্রসঙ্গত, কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে আলিয়া ভাটের বহু প্রতীক্ষিত ছবি 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'-র ট্রেলার। আর সেখানে আলিয়াকে দেখে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন পরিবার থেকে শুরু করে ইন্ডাস্ট্রির বন্ধুরা। ট্রেলার নিয়ে প্রশংসা করতে ভোলেননি দীপিকা-ক্যাটরিনারাও।


এস হুসেন জাইদির লেখা বই 'মাফিয়া কুইনস অফ মুম্বাই' থেকে জানা যায়, মাত্র ১৬ বছর বয়সে বাবার হিসাবরক্ষকের সঙ্গে গঙ্গা হরজীবনদাস কাঠিয়াওয়াড়ি গুজরাত থেকে মুম্বাইয়ে পালিয়ে এসেছিলেন। কিন্তু প্রেমে প্রতারণার শিকার হন কিশোরী। বিয়ে করেও স্বামী তাকে বিক্রি করে দেয়। ডন করিম লালার দলের একাধিক সদস্য তাকে ধর্ষণ করে। তবুও হাল ছাড়েননি গাঙ্গুবাঈ । ঘুরে দাঁড়িয়েছিলেন। শেষমেষ করিম লালার সঙ্গে সাক্ষাৎ করেন গাঙ্গুবাঈ। তার এই অদম্য মনোভাব জয় করে নিয়েছিল করিম লালার মন। তাকে নিজের বোনের সম্মান দেয় করিম লালা। এরপরই কামাঠিপুরায় একটি গণিকালয় শুরু করেন গাঙ্গুবাঈ। আগামী ২৫শে ফেব্রুয়ারি মুক্তি পাবে এই ছবি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.