শোয়েবের বলে পাঁজর ভেঙেছিল শচীনের, ভর্তি হতে হয়েছিল হাসপাতালে!

 


ODD বাংলা ডেস্ক: শচীন টেন্ডুলকার ও শোয়েব আখতারকে নিয়ে ক্রিকেট মাঠের কত গল্পই না রয়েছে! ১৯৯৭ সালের কলকাতা টেস্ট, ২০০৩ সালে ভারত-পাকিস্তান বিশ্বকাপের হাই-ভোল্টেজ ম্যাচ কিংবা ২০০৬ সালের ফয়সালাবাদ টেস্ট, যতবাই শচীনকে বোলিং করেছেন শোয়েব, ততবারই তা আকর্ষণীয় হয়ে উঠেছে। কখনও ব্যাট হাতে শাসন করেছেন লিটল মাস্টার, কখনো বা গর্জে উঠেছেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস!


লিজেন্ডস ক্রিকেট লিগের এক সাম্প্রতিক আড্ডায় শচীনকে নিয়ে স্মৃতিচারণ করে মজার একটি গল্প শুনিয়েছেন শোয়েব। ঘটনাটি ২০০৭ সালের, ৭ ম্যাচের ওডিআই সিরিজ খেলতে ভারত সফরে এসেছিল পাকিস্তান।


স্মৃতির পাতা ওল্টাতে গিয়ে নস্টালজিক হয়ে পড়েন শোয়েব আখতার। তিনি জানান, কিভাবে তার একটি আগুনে ডেলিভারিতে শচীন আঘাত পেয়েছিলেন এবং তার পাঁজর ভেঙে গিয়েছিল। এতটাই বাড়াবাড়ি হয়েছিল যে শচীনের শ্বাস নিতেও সমস্যা হচ্ছিল। এমনটা লিটল মাস্টার নিজেই পরে শোয়েবকে জানিয়েছিলেন।


ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ক্রীড়া উপস্থাপক সোনালি নাগরানির শেয়ার করা একটি ভিডিওতে শোয়েব বলেন, 'এ ধরনের গল্প সবসময়েই শেয়ার করতে ভালো লাগে। বিশেষ করে আমার আর শচীনের... শচীন কিন্তু খুব ভালো রাঁধুনি। ও একবার আমাকে বলেছিল, আমার জন্য ও কিছু রান্না করতে চায়। তাই আমি যেন মাঝেমাঝে ওর বাড়ি যাই। সে জন্যই আমি ওর মিলিয়ন ডলারের বাড়িতে গিয়েছিলাম এবং আমরা একসঙ্গে খেয়েছিলাম। তখনই নানা গল্প শেয়ার করেছিলাম। ও আমাকে তখন বলেছিল, গুয়াহাটিতে তোমার একটি ডেলিভারিতে আমি আঘাত পাই এবং আমার পাঁজর ভেঙে যায়।'


শচীন নাকি শোয়েবকে আরও বলেছিলেন, তিনি সে সময় কাউকে কিছু বলেনি। তবে তিনি শ্বাস নিতে পারছিলেন না, এমনকি সে সময় নাকি তাকে হাসপাতালে রাত কাটাতে হয়েছিল। 


শোয়েব তখন শচীনের কাছে জানতে চান, 'তুমি এ কথা আমাকে আগে বলোনি কেন?' জবাবে শচীন বলেছিলেন, 'যদি তোমাকে বলতাম, তাহলে কি তোমার কাছ থেকে আরও কয়েকটি প্রাণঘাতী বল পেতাম না?'

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.