মোবাইল রেখে ঘরের কাজ করতে বলায় বাবার বিরুদ্ধে ‘অবৈধ শিশুশ্রমে’র অভিযোগ নিয়ে থানায় কিশোর!



 ODD বাংলা ডেস্ক:  ঘরের কাজে হাত লাগাতে বলায় বাবার বিরুদ্ধে জোর করে 'অবৈধ শিশুশ্রম' করানোর অভিযোগ পুলিশের কাছে করেছে ১৪ বছর বয়সী এক কিশোর। চলতি সপ্তাহেই চীনের আনহুই অঞ্চলের মা'আনশান শহরে এ কাণ্ড ঘটে। 


জানা গেছে, কিশোরটি হোমওয়ার্ক ও পড়াশোনা ফেলে সারাদিন শুধু স্মার্টফোন নিয়ে পড়ে থাকে। ওর এ আচরণে অতিষ্ঠ বাবা চেয়েছিলেন ছেলেকে কঠিন বাস্তবতার একটু শিক্ষা দিতে। তাই ঘরের কিছু কাজে হাত লাগাতে বলেছিলেন।


তাতেই ক্ষেপে যায় ওই কিশোর। বাড়ি থেকে বের হয়ে সোজা চলে যায় পুলিশ স্টেশনে। আর, জোর করে 'অবৈধ শিশুশ্রম' করানোর অভিযোগ দেয় বাবার বিরুদ্ধে।


বাবার বিরুদ্ধে অভিযোগ নিয়ে থানায় সেই কিশোর

ওর অভিযোগ প্রথমে ঠিকঠাক বুঝতে পারেননি দায়িত্বরত পুলিশ কর্মকর্তা। তাই তিনি ছেলেটির সঙ্গে ওদের বাড়ি এসে হাজির হন। আর, বাবা-মাকে জিজ্ঞাসাবাদ করলে বেরিয়ে আসে আসল ঘটনা।


বলে রাখা ভালো, চীনে গৃহকর্মে বাবা-মাকে সাহায্য করা শিশুশ্রমের আওতায় পড়ে না। এজন্যই অভিযোগ পেয়ে পুলিশ কর্মকর্তা নিশ্চিত হতে চেয়েছিলেন, আরও কোনো ঘটনা আছে কি না। শেষে তিনি উল্টো কিশোরটির বাবা-মাকে পরামর্শ দেন, যেন কিছুদিনের জন্য ওর কাছ থেকে স্মার্টফোন সরিয়ে রাখা হয়।


এমন পরামর্শ শুনে এবার পুলিশের ওপরই ক্ষেপে যায় ওই কিশোর; বলে, 'আপনার কি মনে হয় আমার এই একটাই মোবাইল ফোন? কী বেকুব আপনি!'


পুলিশসূত্রে পাওয়া এ খবর ইতোমধ্যেই চীনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.