সকালের ব্রেকফাস্টে প্লেট রঙিন করবে বিটের পরোটা

 


ODD বাংলা ডেস্ক: দিনের শুরুতে অর্থাৎ সকালের খাবার হওয়া চাই স্বাস্থ্যকর ও সুস্বাদু। তবেই সারাদিন কাজ করার শক্তি পাওয়া যাবে। সকালের ব্রেকফাস্ট হিসেবে অনেকেই বেছে নেন রুটি, ভাজি। তবে প্রতিদিন একই খাবার খেতে কারোই ভালো লাগে না।

তাই স্বাদ বদলাতে আজ তৈরি করে নিন সুস্বাদু বিটের পরোটা। অল্প বিট দিয়েই এই সুস্বাদু পদটি তৈরি করা সম্ভব। খেতেও অসাধারণ। মুখরোচক এই খাবারে স্বাদ মুখে লেগে থাকার মতো। এছাড়া এটি তৈরি করতেও সময় লাগে খুব কম। চলুন তবে জেনে নেয়া যাক সকালের ঝটপট ব্রেকফাস্টে কীভাবে তৈরি করবেন বিটের পরোটা-


উপকরণ: বিট দুইটি, আলু একটি, আটা বা ময়দা দুই কাপ, শুকনো মরিচের গুঁড়া দুই চা চামচ, জিরা গুঁড়া আধ চা চামচ, লবণ স্বাদ মতো, তেল এক কাপ। 


প্রণালী: প্রথমে বিট ধুয়ে ভালোভাবে গ্রেট করে নিন। অন্যদিকে পাত্রে আলু সিদ্ধ বসিয়ে দিন। আলু সিদ্ধ হয়ে গেলে একটি পাত্রে ময়দা, শুকনো মরিচের গুঁড়া, লবণ, জিরা গুঁড়া, বিট, আলু মাখা এবং প্রয়োজন মতো জল নিয়ে ভালোভাবে মেখে নিন। এবার ময়দা মাখা থেকে ছোট ছোট লেচি কেটে নিন। তারপর লেচিগুলো পরোটার আকারে বেলে নিন। এরপর কড়াইয়ে তেল গরম করে পরোটাগুলো একে একে ভেজে নিন। সবশেষে তরকারি, চাটনি বা দইয়ের সঙ্গে পরিবেশন করুন গরম গরম বিটের পরোটা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.