ইসলামাবাদের আকাশে দেখা গেল রহস্যময় ‘ত্রিকোণ ইউএফও’



 ODD বাংলা ডেস্ক: পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের আকাশে রহস্যময় এক উড়ন্ত বস্তুকে (ইউএফও) দেখা গেছে। অজ্ঞাত আকাশযানটির ভিডিও ধারণ করেছেন পাকিস্তানী ইউএফও সন্ধানী আরসালান ওয়ারিচ। 


ওয়ারিচ যুক্তরাজ্য প্রবাসী পাকিস্তানী। তিনি ইসলামাবাদে থাকার সময় একদিন নিজের ড্রোন ওড়াচ্ছিলেন। ড্রোনটি অবতরণ করানোর সময় তিনি তিনকোণা আকৃতির ইউএফও'টি দেখতে পান। 


সঙ্গেসঙ্গেই এর দৃশ্যধারণ করেন ওয়ারিচ। তিনি প্রায় ১৩ মিনিট ধরে অজ্ঞাত আকাশযানটিকে ভিডিও করেছেন। তার করা ভিডিওটি অনলাইনে তুমুল সাড়া ফেলেছে। 


তবে কবে এ ফুটেজ ধারণ করা হয়- তা জানানো হয়নি। 


ব্রিটিশ ট্যাবলয়েড দ্য সানের প্রতিবেদন অনুযায়ী, ওয়ারিচ মোট দুই ঘণ্টা ধরে ইউএফও-টিকে দেখেন। এটি সেসময় ইসলামাবাদের অভিজাত ডিএইচএ-১ এলাকার উপর দিয়ে উড়ছিল। ৩৩ বছরের এ ব্যবসায়ী ইসলামাবাদে সেদিন বিভিন্ন অ্যাঙ্গেলে ইউএফও-টির ভিডিও করেন। 


তিনি দ্য সানকে বলেন, "ভিন্ন ভিন্ন সময়ে মোট ১২ মিনিটের বেশি সময় ইউএফও'টির ভিডিও করি। তুলেছি কয়েক ডজন ছবি। কিন্তু এখনও সেটি কী ছিল বুঝতে পারছি না। খালি চোখে গোলাকার কালো রঙা পাথর সদৃশ দেখালেও, ক্যামেরা জুম করে দেখতে পাই এটি আসলে তিনকোণা আকৃতির। মাঝের অংশটি কিছুটা উঁচু।"


ইউটিউবে ভিডিওটি হাজার হাজার বার দেখা হয়েছে। ভিনগ্রহবাসী (এলিয়েন) ও ইউএফও নিয়ে সেখানে তুমুল বিতর্কের সৃষ্টি করেছে এই ভিডিও।


ব্রিটিশ গণমাধ্যম দ্য মিরর'কে ওয়ারিচ বলেছেন, "আমি নিশ্চিত এটি কোনো পাখি বা ড্রোন ছিল না। আমি নিজেও অনেকদিন ধরে ড্রোন উড়াই, তাই এটি যে বাণিজ্যিক কোনো ড্রোন অন্তত ছিল না সে ব্যাপারে নিশ্চয়তা দিতে পারি।"


টুইটারে ইউএফও বিষয়ক তথ্য যাচাইকারী পেইজ 'ইউএফও অব ইন্টারেস্ট' এক পোস্টে জানিয়েছে, এটি কোনো প্রকার ঘুড়ি হতে পারে। কারণ পাকিস্তানে ঘুড়ি ওড়ানো বেশ জনপ্রিয়। 


ইউএফও নিয়ে নেট দুনিয়ায় সাড়া পড়ে যাওয়ার ঘটনা এবারই প্রথম নয়। গেল বছর যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপেও একটি রহস্যময় নীল রঙের ইউএফও দেখতে পাওয়ার কথা বলেছিলেন অনেকেই। সে সময়েও এটি ভিনগ্রহবাসীর আকাশযান, নাকি নতুন রকমের বিমান- তা নিয়ে জোর বিতর্কের জন্ম দিয়েছিল। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.