জানেন কি এ বছরের ব্রাইডাল মেকআপ ট্রেন্ডসগুলো ?

 


ODD বাংলা ডেস্ক: বসন্তের আনাগোনায় অনেকেরই জীবনে বিয়ের দিনক্ষণ ঠিক হয়েছে। যদি খুব তাড়াতাড়ি আপনি বিয়ের কনে হন তবে আপনার বিয়েতে পারফেক্ট একটি ন্যাচারাল ব্রাইডাল মেকআপ লুক থাকাটা প্রয়োজন। সেই সঙ্গে জানতে হবে এ বছর ব্রাইডাল মেকআপে কোন ট্রেন্ডগুলো বেশি চলছে।


প্রতি বছরেই কনের সাজে সামান্য হলেও রদবদল আসে। এই বছরও তার ব্যতিক্রম নয়। যদি মনের মানুষের সঙ্গে এই বছরেই সাতপাক ঘোরার কথা স্থির হয়ে থাকে তাহলে দেরি না করে মেকআপ ট্রেন্ডগুলো জেনে নেওয়া দরকার।


ব্রাইডাল মেকআপের এবারের ট্রেন্ডগুলো হলো ব্রাইট ব্রাইডাল মেকআপ, লো স্মোকি লুক এবং ডিপ স্মোকি ব্রাইডাল মেকআপ। আসুন এই মেকআপগুলো নিয়ে একটু বিস্তারিত জেনে নেই।


ব্রাইট ব্রাইডাল মেকআপ: এই বছরের ব্রাইডাল মেকআপে এটাই ট্রেন্ড হিসেবে বেশি চলছে। এই মেকআপ লুক অবশ্য দুই ধরনের। প্রথমটিতে হালকা চোখের মেকআপ আর তার সঙ্গে নিখুঁত ত্বককে প্রাধান্য দেওয়া হচ্ছে। কনেদেরও এটাই পছন্দ। তার সঙ্গে থাকবে গোলাপি গাল আর গোলাপি ন্যুড গ্লোসি ঠোঁট। এই জাতীয় মেকআপে কনেকে দেওয়া হয় ডিউয়ি বা শিশির স্নিগ্ধ ত্বক। তবে মেকআপে একটা ব্রাইট ব্রাউন ভাব থাকবে যাতে ছবিতে কনেকে বেশি আকর্ষণীয় মনে হয়।


দ্বিতীয় মেকআপ লুকে গোলাপি, ঘন বেগুনি, লাল আর সবুজ রং প্রাধান্য পায় কনের পোশাকে, যা কনেকে আরও উজ্জ্বল করে তোলে। স্মুদ বেস, শিমারি রঙিন চোখের পাতা এবং সামান্য নাটকীয়তা এই থিমটাকেই বেছে নিচ্ছেন বিয়ের কনে ও বিউটিশিয়ানরা। তবে মনে রাখবেন এই ধরনের মেকআপে টিপ যদি রাখেন এবং তা যদি চোখের মেকআপে বেশি ফোকাস করতে হয় তাহলে ঠোঁটের সাজ হবে ম্যাট লুকের।


লো স্মোকি মেকআপ: মেকআপ নিয়ে যতই পরীক্ষা নিরীক্ষা হোক না কেন প্রথা মেনে নববধূর কাজল কালো চোখ আর লাল টুকটুকে ঠোঁটও দেখতে মন্দ লাগে না। তাই ঐতিহ্যশালী ব্রোঞ্জ রঙা আইশ্যাডো আর কাজল কালো চোখও এই বছরে চলতে পারে। তার সঙ্গে অবশ্যই থাকতে হবে বাঙালি স্কিন টোনে মেটালিক ব্রোঞ্জ আইশ্যাডো। তাছাড়া এই শেড এমব্রয়ডারি করা লেহেঙ্গার সঙ্গেও দেখতে ভালো লাগে। লাল ঠোঁট কনেরা পছন্দ করেন তাই রেড ব্রাইট লিপস্টিক ব্যবহার করা যেতে পারে। টিপ, লেহেঙ্গা ও সোনার গয়নার সঙ্গে তাল মেলাতে আই মেকআপের জন্য বেছে নিতে পারেন ব্রোঞ্জ গোল্ডকে।


ডিপ স্মোকি লুক: যেসব ভারতীয় কনেরা নিজেদের লুক নিয়ে একটু সাহসী হতে ভালোবাসেন তাদের জন্য এই লুক একদম আদর্শ। গাঢ় ম্যাট বাদামি স্মোকি আইশ্যাডো, তার সঙ্গে চোখে মোটা করে কাজল এবং গালে কোনো একটা পপ কালার- এইটাই হচ্ছে ঘন স্মোকি লুকের রহস্য।


এই সাজে টিপ ব্যবহার করলে খেয়াল রাখতে হবে যেন গালের ব্লাশ আর ঠোঁটের রঙের মধ্যে যেন সামঞ্জস্য থাকে। উইংড আইলাইনার আর তার সঙ্গে ফলস আইল্যাশ, হালকা খয়েরি আইশ্যাডো এই ঋতুর নববধূরা একটু বেশি পছন্দ করছে। এই মেকআপে সিলিকনযুক্ত প্রাইমার এবং ম্যাট ফিনিশ ফাউন্ডেশন ব্যবহার করা হয় নিখুঁত ত্বকের জন্য। আর ত্বকের সঙ্গে সামঞ্জস্য রাখতে ব্যবহার বিউটিশিয়ানরা ব্যবহার করে বোল্ড ম্যাট ক্রিমসন লিকুইড লিপস্টিক।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.