ভারতে শুরু হবে ১২-১৪ বছর বসয়ীদের টিকাকরণ,বয়স্কদের ভ্যাকসিন নিয়েও বড় ঘোষণা


ODD বাংলা ডেস্ক:
শীঘ্রই শুরু হচ্ছে ছোটদের টিকাকরণ। পাশাপাশি বয়স্কদের ক্ষেত্রে ৬০ বা তার বেশি বয়সীদের জন্যও টিকা দেওয়া শুরু হবে। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী  মনসুখ মান্ডবীয় জানিয়েছেন, আগামী ১৬ মার্চ থেকে শুরু হচ্ছে ১২-১৪ বছর বয়সীদের টিকাকরণ। এছাড়াও ৬০ বা তার বেশি বয়সীদের দেওয়া হবে বুস্টার ডোজ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী টুইট করেছেন, 'কেন্দ্রের বিশেষ কমিটি ঠিক করেছে আগামী ১৬ মার্চ থেকে ১২-১৩ এবং ১৩-১৪ বছর বয়সীদের করোনা টিকা দেওয়া শুরু হবে।'

বলে রাখা ভাল, এবার যে ভ্যাকসিন দেওয়া হবে তা হল হায়দরাবাদের কোম্পানি বায়োলজিক্যাল ইভান্স-এর তৈরি কর্বেভ্য়াক্স। সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী লিখেছেন, 'শিশুরা নিরাপদ হলে দেশ নিরাপদ। মার্চ মাসের ১৬ তারিখ থেকে ১২-১৪ বছর বয়সীদের ভ্যাকসিন দেওয়া হবে। পাশাপাশি যাদের বয়স ৬০ এর বেশি তাদেরও বুস্টার ডোজ দেওয়া হবে।' স্বাস্থ্যমন্ত্রী দেশের ৬০ বছরের বেশি বয়সীদের কাছে আবেদন করেছেন তারা যেন ভ্যাকসিন নিয়ে নেন।

প্রসঙ্গত,গত বছর ১৬ জানুয়ারি থেকে দেশে করোনা ভ্যাকসিন দেওয়া শুরু করেছে কেন্দ্র। প্রথম ধাপে ভ্যাকসিন দেওয়া হয়েছিল স্বাস্থ্যকর্মীদের। এরপর গত বছরের ২ ফেব্রুয়ারি থেকে শুরু করা হয় করোনার ফ্রন্টলাইন ওয়ার্কারদের ভ্যাকসিন দেওয়ার কাজ। পরের ধাপে ১ মার্চ থেকে ভ্যাকসিন দেওয়া শুরু হয় ৬০ বছরের বেশি বয়সীদের।    

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.