এবছরও কি হবে না উচ্চমাধ্যমিক! হতে পারে বড় সিদ্ধান্ত


ODD বাংলা ডেস্ক: 
উচ্চ মাধ্যমিক পরীক্ষার মধ্যেই নির্বাচন। ফলে পরীক্ষার সূচি নিয়ে তৈরি হয়েছে আবারও ধোঁয়াশা। ১২ তারিখ নির্বাচন। আর উচ্চ মাধ্যমিক পরীক্ষা রয়েছে ১১ ও ১৩ তারিখ। তাই ধন্দে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। কয়েক দিন আগেই রুটিন পরিবর্তন করে সংশোধিত দিন ঘোষণা করেছে শিক্ষা সংসদ। ফের এইরকম ঘটনা ঘটায় চিন্তায় পড়েছে সংসদ। 

উচ্চ মাধ্যমিক চলাকালীনই কীভাবে উপনির্বাচন? স্কুল শিক্ষা সচিবের সঙ্গে বৈঠকে বসছেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। দ্রুত রাজ্য তার অবস্থান স্পষ্ট করবে। সরকারের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে আপাতত জানাচ্ছে সংসদ। একে তো গার্ড দেওয়ার জন্য শিক্ষকের অভাব, তাই পরীক্ষার দিনগুলিতে শিক্ষকদের ছুটি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংসদ। শিক্ষকরা ভোটের ডিউটিতে গেলে সমস্যা বাড়বে। তাই সমাধান খোঁজার চেষ্টা করছে সংসদ। 

প্রথমে সংঘাত তৈরি হয়েছিল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নিয়ে। সেসময় পরীক্ষার দিন মিলে যাওয়ায়, বাধ্য হয়েই উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি বদল করতে হয়েছিল। ২ এপ্রিল থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। JEE Main 2022 পরীক্ষা সে সময় থেকে চালু হচ্ছে। ফলে একই সময়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। JEE মেইন পরীক্ষা ১৬ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ঘোষণা করা হয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.