ইউক্রেন ফেরত পড়ুয়াদের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী, শুনবেন তাঁদের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা


ODD বাংলা ডেস্ক:
যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে কার্যত প্রাণ হাতে করে ঘরে ফেরা পড়ুয়াদের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার দুপুর ১২টা নাগাদ ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে পডুয়াদের মুখোমুখি হবেন মুখ্যমন্ত্রী, এমনটাই সূত্রের খবর।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, ইউক্রেনে যাঁরা ভারত থেকে পড়তে গিয়েছিলেন তাঁদের মধ্যে ৩০০ জন পড়ুয়া বাংলার। তাঁরা সকলেই ফিরে এসেছেন। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী ওই পড়ুয়াদের সঙ্গে কথা বলবেন, শুনবেন তাঁদের অভিজ্ঞতার কথা। সেখানে কী কী সমস্যায় পড়েছিলেন তাঁরা, কেন তাঁরা সে দেশে পড়তে গিয়েছিলেন, ইত্যাদি নানা বিষয় জানতে চাইবেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ শুরু হওয়ার পর পরই ভারতীয় পড়ুয়াদের দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি দিয়ে আবেদন জানান মুখ্যমন্ত্রী। পড়ুয়াদের পরিবারের তরফে যাতে তাঁদের সঙ্গে যোগাযোগ রাখতে পারেন তার জন্য নবান্নে একটি হেল্পলাইনও চালু করা হয়। আটকে পড়া পড়ুয়ারা দেশে ফিরলে নিখরচায় বিমানবন্দর থেকে তাঁদের বাড়ি পর্যন্ত পৌঁছে দেওয়ার ব্যবস্থাও করে রাজ্য সরকার।

এদিন জেলাশাসকদের মাধ্যমে ইউক্রেন ফেরত পড়ুয়াদের ওই আলোচনা চক্রে থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। প্রত্যেক জেলা থেকে তাঁদের ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে আসার জন্য বিশেষ ব্যবস্থাও রয়েছে। মঙ্গলবার তাঁদের জন্য কী বার্তা দেন মুখ্যমন্ত্রী, সেদিকেই তাকিয়ে পড়ুয়ারা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.