কলকাতায় কালবৈশাখী! আর কোন কোন জেলায় হবে বৃষ্টি


ODD বাংলা ডেস্ক: কলকাতায় আর কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি নামতে পারে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে কলকাতা ও শহরতলী এলাকায়। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

জানা গিয়েছে, এই মুহূর্তে রাজ্যের উপর দু’টি নিম্নচাপ অবস্থান করছে। তার মধ্যে একটি রয়েছে দক্ষিণ বঙ্গোপসাগরের উপরে। আরও একটি রয়েছে নিম্ন গাঙ্গেয় সমভূমির উপরে। ওই নিম্নচাপের আকর্ষণে প্রচুর জলীয় বাষ্পপূর্ণ বায়ু প্রবেশ করছে রাজ্যে।

উল্লেখ্য, গত তিনদিন ধরেই কলকাতা শহরে সন্ধ্যার পর থেকে দমকা হাওয়া বইছে। বৃষ্টিপাত না হলেও বাতাসে কমেছে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ। ফলে দুপুরে হাঁসফাঁস গরম থেকে কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে এই পরিস্থিতি। আর এর জেরেই গরমে নাজেহাল রাজ্যবাসী বৃষ্টির আশা করছিলেন। অবশেষে মিলল সুখবর। আগামী ২৪ ঘণ্টার মধ্যেই গরম থেকে স্বস্তি দেবে বিক্ষিপ্ত বৃষ্টিপাত।

কলকাতার শনিবার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ কিছুটা কমে দাঁড়িয়েছে ৮৭ শতাংশে। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে মূলত উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতার কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে বৃষ্টিপাত হতে পারে বলে জানা যাচ্ছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.