ত্রাণের ৭৬ লক্ষ টাকা লুঠ, তৃণমূলের তিন নেতাকে আত্মসমর্পণের সুপ্রিম নির্দেশ

ODD বাংলা ডেস্ক: দিনের পর দিন চলছিল বন্যাত্রাণের টাকা লুঠ।অভিযোগ, ত্রাণের জন্য দেওয়া টাকা নিজের পকেটে ঢুকিয়ে নিতেন মালদহের তৃণমূল নেতা। এই নিয়ে প্রথমে হাইকোর্ট ও পরে সুপ্রিম কোর্টে মামলা হয়। এবার সেই মামলায় তিন তৃণমূল নেতা নেত্রীকে আত্মসমর্পণের নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত। 

ঘটনা মালদহের হরিশ্চন্দ্রপুরের।  মালদহের বরুই গ্রাম পঞ্চায়েতের প্রধান সোনামনি সাহা, কর্মাধ্যক্ষ রোশনারা খাতুন ও তৃণমূল নেতা আফসার আলির বিরুদ্ধে রয়েছে অভিযোগ। জামিন অযোগ্য ধারায় মামলা হয়েছিল তাঁদের বিরুদ্ধে। প্রতারণা, বিশ্বাসভঙ্গের অভিযোগে একাধিক ধারায় মামলা করে পুলিশ।

২০১৭ সালে হরিশ্চন্দ্রপুরে ভয়াবহ বন্যায় দুর্গতদের বন্যাত্রাণের জন্য বরাদ্দ করা হয়েছিল ৭৬ লক্ষ টাকা। সেই টাকাই আত্মসাৎ করার অভিযোগে ওই তিনজনের বিরুদ্ধে এফআইআর করেছিল প্রশাসন।তিন জনের বিরুদ্ধে ত্রাণের টাকা আত্মসাৎ করার অভিযোগ তুলে প্রথমে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। সেখানে তৃণমূলের তিন নেতা-নেত্রীর জামিন খারিজ হয়ে যায়। পরে অভিযুক্তরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। এবার সুপ্রিম কোর্টেও সেই আবেদন খারিজ হয়ে গেল। অভিযুক্তদের বিরুদ্ধে প্রতারণা, বিশ্বাসভঙ্গের মতো জামিন অযোগ্য একাধিক ধারায় মামলা করেছে পুলিশ। অভিযোগ হতেই প্রধান সোনামনি সাহা ও বাকিরা গা ঢাকা দিয়েছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.