এলোভেরা আমাদের কি কি উপকারে আস্তে পারে

 


ODD বাংলা ডেস্ক: সবচেয়ে সহজে বা্ডন্ত, বাড়ির গাছপালাগুলির মধ্যে, অ্যালোভেরা স্ব-পুনর্জন্মের প্রাথমিক চিকিত্সার কিট হিসাবে ডাবল ডিউটি ​​করার সময় শান্ত অনুগ্রহের সাথে একটি রান্নাঘরের তাককে সাজাবে।


দক্ষিণ আফ্রিকার স্থানীয়, অ্যালোভেরার মাংসল পাতা রয়েছে যাতে অ্যান্টিমাইক্রোবিয়াল, ব্যথা-হ্রাস, অ্যান্টি-অক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্যযুক্ত অসংখ্য উদ্ভিদ যৌগ রয়েছে।


কমপক্ষে ৬,০০০ বছর ধরে ঔষধীভাবে ব্যবহৃত, এই মিশ্রণ গাছটি প্রাচীন মিশর, রোম, গ্রীস, পার্সিয়া এবং ভারত এবং এশিয়া এবং আফ্রিকা জুড়ে ঐতিহ্যবাহী ঔষধে গুরুত্বপূর্ণ হয়ে ওঠার জন্য সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। স্পেনীয়রা দক্ষিণ আমেরিকা এবং ক্যারিবিয়ানদের সাথে অ্যালোভেরার পরিচয় করিয়ে দেয়।


প্রত্যেকটি স্বাস্থ্যই সমস্ত ভেরার জন্য ব্যবহার করে


বৈজ্ঞানিক প্রমাণগুলি অ্যালোভেরার পাতাগুলির ভিতরে জেলি জাতীয় পদার্থ ব্যবহার করে ব্যথা উপশম করতে এবং প্রতিদিনের পোড়া, ঘা, ঘা, ফোঁড়া, ক্যানকারের ঘা এবং অন্যান্য মুখের ঘা নিরাময় করতে সহায়তা করে।


এটি গৌণ হিমশব্দ, হার্পিস (উভয় ঠান্ডা ঘা এবং দাদ), হেমোরয়েডস, সোরিয়াসিস এবং ব্রণর উপসর্গগুলিও হ্রাস করতে পারে। কিছু লোক ডেন্টাল হাইজিনের জন্য অ্যালোভেরা জেল ব্যবহার করে। অনেকে এটি খুশকি এবং সাধারণ চুলের কন্ডিশনার হিসাবে ব্যবহারের জন্য ব্যবহার করে।


যদিও অ্যালো ডায়াবেটিসে ব্যবহারের জন্য তদন্তাধীন, এলডিএল কোলেস্টেরল হ্রাস করে, অনেকগুলি হজম সিস্টেমের ব্যাধি এবং কিছু ক্যান্সার, স্বাস্থ্য বিশেষজ্ঞরা লোকদের মুখের বা ইনজেকশন দ্বারা অভ্যন্তরীণভাবে কোনও টাটকা বা প্রক্রিয়াজাত অ্যালো পণ্য গ্রহণ না করার জন্য সতর্ক করেছেন, যদি না কোনও সরাসরি তত্ত্বাবধানে থাকে চিকিৎসক ডা।


সাম্প্রতিক গবেষণায় দেখা গেছে যে অ্যালো গভীর শল্যচিকিত্সার ক্ষত বা তেজস্ক্রিয়তা পোড়া নিরাময় করে না বা রোদে পোড়া প্রতিরোধ করে না।


সতর্কতা:


এই উদ্ভিদ সম্পর্কিত তথ্যের অনেকগুলি সূচক হিসাবে অ্যালোভেরার মান উল্লেখ করা হয়েছে।


এর কঠোর আক্ষরিক প্রভাব অ্যালো জেল থেকে আসে না, তবে পাতার বাইরের ত্বকের নীচে কোষ থেকে প্রাপ্ত “ল্যাটেক্স” বা “রস” থেকে আসে। ২০০২ সালে, এফডিএ রায় দেয় যে এটি আর ওভার-দ্য কাউন্টার ল্যাক্সেটিভ হিসাবে বিক্রি করা যাবে না।


নিখরচায় লাফ ব্যবহার করা


শত শত অ্যালোযুক্ত পণ্য বাজারে প্লাবিত হয়েছে, তবে পাতা ব্যবহার করা অ্যালোর প্রতিদিনের নিরাময়ের বৈশিষ্ট্যগুলির সদ্ব্যবহারের সর্বাধিকতমতম ব্যয়বহুল উপায়। কেবল একটি জীবন্ত উদ্ভিদ থেকে তরোয়াল জাতীয় পাতাগুলি সরিয়ে ফেলুন এবং তার দৈর্ঘ্যের সাথে খোলা টুকরো টুকরো করুন।


তারপরে হয় জিলেটিনাস উপাদানগুলি আটকান এবং এটি প্রভাবিত অংশে প্রয়োগ করুন বা পুরো খোলা পাতার দিকটি সরাসরি আক্রান্ত অংশের উপরে রাখুন এবং এটি হালকাভাবে ব্যান্ডেজ করুন।


শীর্ষস্থানীয়ভাবে প্রয়োগ করা হয়, অ্যালোভেরা জেলটির কোনও গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া নেই, যদিও কিছু লোক এতে ত্বকের অ্যালার্জির প্রতিক্রিয়া অনুভব করে। ত্বকের এক প্যাঁচে অল্প পরিমাণ চেষ্টা করুন; যদি আপনি কোনও ফুসকুড়ি, ফোলাভাব বা চুলকানি লক্ষ্য করেন তবে ব্যবহার বন্ধ করুন।


চুল এবং স্কিনের জন্য সমস্ত


বাণিজ্যিক চুল- এবং ত্বক-কন্ডিশনার পণ্যগুলির মধ্যে সর্বাধিক সাধারণ উপাদানগুলির মধ্যে, তাজা অ্যালোভেরা জেল একটি হোমমেড বিউটি এইড হিসাবে ভাল কাজ করে। এটি পাতা থেকে স্ক্র্যাপ করুন এবং এটি হেয়ার জেল হিসাবে বা আপনার স্বাভাবিক কন্ডিশনারের পরিবর্তে ব্যবহার করুন।


দ্রষ্টব্য:


অ্যালোভেরার জেলটি পাতলা এবং জলযুক্ত। এটি দুর্দান্ত কন্ডিশনার এজেন্ট তৈরি করে, তবে ঘন বা স্টাইলিং এজেন্ট হিসাবে কাজ করবে না।


চুল পড়া রোধ করতে বা হারিয়ে যাওয়া চুল পুনরায় কাটাতে অ্যালোতে নির্ভর করবেন না। এটিকে ত্বকের ময়েশ্চারাইজার এবং টোনার হিসাবে ব্যবহার করতে, কেবল জেলটি বের করে নিন বা আপনার মুখের উপর একটি সদ্য কাটা পাতা ঘষুন এবং এটি শুকনো দিন।


ওভারওয়াটারের কিছু নেই


অ্যালোভেরা কেবল মার্কিন যুক্তরাষ্ট্রের হিম-মুক্ত অঞ্চলগুলিতেই বাইরে ঘুরে বেড়াতে পারে তবে সর্বাধিক উদ্যানতাত্ত্বিকভাবে গৃহপালিত হিসাবে অ্যালোভেরাতে ব্যর্থ হতে পারে না। একবার আপনার কাছে হয়ে গেলে, এটি মেরে ফেলার একমাত্র উপায় হ’ল ওভারটিটারিং।


উদ্ভিদগুলি তাদের শিকড় থেকে নতুন অঙ্কুর প্রেরণ করে উত্সাহের সাথে পুনরুৎপাদন  করে, যাকে বলে “পিপ্পস”, যা আপনি টানতে এবং পুনরায় প্রতিস্থাপন করতে পারেন। আপনি যদি কোনও সমৃদ্ধ অ্যালোভেরা উদ্ভিদযুক্ত কাউকে চেনেন তবে তিনি সম্ভবত আপনার জন্য একটি বের করে আনতে খুশি হবেন।


এটি ভাল পোটিং মাটিতে রোপণ করুন। এটি একটি রোদযুক্ত স্পটে রাখুন এবং এটি বাড়তে দেখুন।


কৃষিক্ষেত্রে এলোভেরার ব্যবহার


জেলটি এমন একটি নিরাপদ এবং কার্যকর অ্যান্টি-ফাঙ্গাল এজেন্ট যে কৃষকরা বিজ্ঞানীরা ক্রমবর্ধমান ফসল রক্ষার জন্য অ্যালোভেরার নির্যাসকে প্রাকৃতিক ছত্রাক হিসাবে ব্যবহারের জন্য পরীক্ষা শুরু করেছেন। তারা আরও জানতে পেরেছে যে অ্যালোভেরার নির্যাসকে বিভিন্ন ধরণের পাকা ফলের উপর স্প্রে করা তার বালুচরিত্রকে সুরক্ষিত করতে এবং প্রসারিত করতে সহায়তা করে।


কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.