বিকেলের ব্রেকফাস্টে ঝটপট বানিয়ে ফেলুন ‘বেগুন ফিঙ্গার’

 


ODD বাংলা ডেস্ক: বিকেল হলেই মনে হয় কিছু ভাজাভুজি খাই। চপ মুড়ির আড্ডা থেকে যেন সরে যেতে ইচ্ছা করে না। মুচমুচে সুস্বাদ্য স্বাস্থ্যকর এমন কিছু স্ন্যাক্স যদি পাওয়া যায় হাতের কাছে, তাহলে তো কথাই নেই।

বাঙালির প্রিয় আলুর চপ অথবা পিঁয়াজু পাওয়া যায় গলির মোড়ে মোড়েই। তবে তা স্বাস্থ্যকর নয়। তাই যদি আপনি শরীর নিয়ে সচেতন হন তাহলে আপনার আজকের বিকেলের ব্রেকফাস্টে রাখুন বেগুন ফিঙ্গার। খুব সহজে বানিয়ে ফেলতে পারবেন এই খাবারটি। যা খেতেও দারুণ সুস্বাদু। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-


উপকরণ: ১টি মাঝারি মাপের বেগুন ফিঙ্গারের মাপে কেটে নিন, আধা চা চামচ গোলমরিচ গুঁড়া, আধা চা চামচ লবণ, ১ চা চামচ রোস্টেড জোয়ান, সামান্য গুঁড়া ব্রেড ক্রাম্ব, ১ চা চামচ চিলি ফ্লেক্স, আধা চা চামচ বেসিল বা শুকনো তুলসি পাতা গুঁড়া, আধা চা চামচ অরিগ্যানো, ২টি ডিম।


প্রণালী: প্রথমে বেগুন ফিঙ্গারের সঙ্গে আধা চা চামচ গোলমরিচ গুঁড়া, আধা চা চামচ লবণ, ১ চা চামচ রোস্টেড জোয়ান, সামান্য গুঁড়া ব্রেড ক্রাম্ব, ১ চা চামচ চিলি ফ্লেক্স মাখিয়ে ১৫ মিনিট রাখুন। এরপর সম্পূর্ণ মিশ্রণটির মধ্যে ১ চা চামচ রোস্টেড জোয়ান সামান্য গুঁড়া করে ব্রেড ক্রাম্বের মধ্যে দিন। এর পর তার মধ্যে দিয়ে দিন চিলি ফ্লেক্স, আধা চা চামচ বেসিল বা শুকনো তুলসি পাতা গুঁড়া, আধা চা চামচ অরিগ্যানো। সম্পূর্ণ মিশ্রণটি খুব ভালো করে মিশিয়ে নিন।


এরপর একটি ডিম ফেটিয়ে নিন, তার মধ্যে লবণ দিন। বেগুনের টুকরো ডিমের ব্যাটারে ডুবিয়ে ব্রেড ক্রাম্বে মাখান। হালকা-মাঝারি আঁচে ডিপ ফ্রাই করলেই তৈরি হয়ে যাবে মুচমুচে সুস্বাদু বেগুন ফিঙ্গার। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.