লোহার রড না কেটেই পালালো চোর! পালানোর পথ দেখে হতভম্ব পুলিশ

 


ODD বাংলা ডেস্ক: কোনো কয়েদিই চায় না জেলখানায় থাকতে। তাইতো সেখান থেকে পালানোর নিত্য নতুন পথ খুঁজতে থাকেন কয়েদিরা। জেলের মোটা মোটা লোহার রড কাটার জন্য কত কি না করেন। কিন্তু  না, কোনো যন্ত্রপাতি নয়। হাতই যেন তার অনেক কিছু! সেকেন্ডের মধ্যে লকআপ থেকে পালিয়ে গিয়েছিল সে। কীভাবে পালিয়েছিল, সেই ঘটনার পুনর্নির্মাণের ভিডিও প্রকাশ্যে এনেছে পুলিশ। ঘটনাটি পুণের চাকান থানার।

লোহার গরাদও যে তার কাছে কোনো বাধা নয়, তা একেবারে হাতেনাতে প্রমাণ করে দিল চোর! চোরের কাণ্ডে হতবাক পুলিশ। জেলখানার লোহার রডের ফাঁক গলেও যে অনায়াসে পালানো যায়, ধরা পড়ার পর সেই ঘটনার পুনর্নির্মাণ করে দেখাল সে।


গারদে তালা দেওয়া। কিন্তু তার পরেও বন্দি কীভাবে পালাল, এই প্রশ্নের উত্তর খুঁজতে যখন মরিয়া পুলিশ, খোদ চোরই দেখিয়ে দিল তার পালানোর উপায়। যা দেখে হতভম্ব হয়ে যান পুলিশকর্তারাও।


ছিপছিপে চেহারা চোরের। আর সেই চেহারাকেই কাজে লাগিয়ে লকআপের রডের ফাঁক গলে বেরিয়ে পালিয়েছিল, তেমনই দাবি করে ওই চোর। বন্দি পালানোর পরই পুলিশ তড়িঘড়ি তার খোঁজে তল্লাশি শুরু করে। চোরকে ধরেও নিয়ে আসে তারা। কীভাবে সে পালিয়েছিল সেটা জানতে চাওয়া হয় চোরের কাছে। চোরকে দিয়ে সেই ঘটনার পুনর্নির্মাণ করাতেই থানার নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। এভাবে ছিপছিপে চেহারার সুযোগ নিয়ে চোর যে গরাদের ফাঁক গলে পালাতে পারে তা পুলিশের ধারণাতেই আসেনি। আর সেই সুযোগ নিয়েছিল চোর।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.