জিলিপি খেলে কি কি রোগ থেকে মুক্তি পাওয়া যায় জানেন ? জানলে রোজ জিলিপি খেতে ইচ্ছা করবে

 


ODD বাংলা ডেস্ক: জিলিপির কথা মনে এলেই তার সাথে আসে মেলার কথা, সেটি অবশ্যই রথের মেলা। রথ দেখতে গিয়ে জিলিপি না খাওয়া যেন পরীক্ষার হল থেকে কিছু না লিখে বেড়িয়ে আসা। মেলাতে কিছু কেনা হক আর নাই হোক, মুচমুচে জিলিপি হাতে না থাকলে বাড়ির লোক এমন ভাবে তাকায় যেন কোন অপরাধ করে ফেলেছি।


আর যদি জানতে পারা যায় সেই জিলিপি আমাদের অনেক রোগ নিমেশে সারাতে পারে, তাহলে তো এই আড়াই প্যাঁচের মিষ্টান্নটি খেতেই হবে। হ্যাঁ, ঠিকই, পেঁচালো দেখতে হলেও এর কাছেই পাবেন কিছু রোগের সমাধান।


সারাদিনের কর্ম ব্যাস্ততার জন্য বিভিন্ন রোগ আমাদের শরিরে বাসা বাধে। তার মধ্যে একটি হল মাইগ্রেন। রোজ গরম মুচমুচে একটি করে জিলিপি এনে দিতে পারে আপনাকে এই কষ্ট থেকে মুক্তি।


জন্ডিসের উপজিব্য এই জিলিপি। জন্ডিস চলাকালীন যদি রোজ দুটি করে জিলিপি খালি পেটে খেতে পারা যায়, তাহলে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠা যাবে।


মোটা হবার মতো রোগা হওয়াটাও কিন্তু মানুষের চিন্তার ব্যাপার। জিমে গিয়ে বা বেশি খেয়েও মোটা যদি না হতে পারেন তা হলে একমাত্র জিলিপি আপনার ওয়েট গেইন করাতে পারবে।


আজকাল কার জীবনে চিন্তা ছাড়া কোন মানুষই নেই, তা টাকা পয়সা হোক বা পড়াশোনা। ডাক্তারদের মতে এরও সমাধান করে দেবে জিলিপি।


এইসব অসুখ যদি এইভাবে সারানো যায় তাহলে টাকা দিয়ে ওষুধ খেয়ে আরও কিছু অসুখকে ঘরে না আনাই ভালো। জিলিপির সাথে সুস্থ থাকুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.