মুখের ব্রণ থেকে মুক্তি পাওয়ার উপায় জেনে নিন

 


ODD বাংলা ডেস্ক: দাগ মুখের সৌন্দর্য নষ্ট করে দেয়। প্রায়ই লোকেরা তাদের ত্বকের দাগ দেখে সমস্যায় পড়ে এবং তাদের নিরাময়ের জন্য বিভিন্ন ধরণের জিনিস ব্যবহার করে। পিম্পলগুলি পরবর্তীতে সাদা, কালো এবং লাল দাগ হিসাবে দেখা দেয়। আপনি যদি এই পিম্পলগুলি দ্বারাও সমস্যায় পড়ে থাকেন তবে আমরা কীভাবে আপনি এই পিম্পলগুলি কাটিয়ে উঠতে পারেন তা জেনে নিন-



সান ক্রিম

আপনি যদি প্রতিদিন সূর্যের আলোর মুখোমুখি হন তবে সানস্ক্রিন ব্যবহার করা আপনার পক্ষে ভাল। সানস্ক্রিম কেবল আপনাকে সূর্যের হাত থেকে রক্ষা করে না, পিম্পলসের পরে আপনার ত্বকের দাগ দূর করতেও কাজ করে। আপনি রোদে বেরোনোর আগে সানক্রিম প্রয়োগ করুন যাতে এটি আপনার ত্বককে সুরক্ষা করে।



লেবু

লেবু সাইট্রিক অ্যাসিড সমৃদ্ধ। সাইট্রিক অ্যাসিড জ্বালাভাব কমাতে, দাগ দূর করতে এবং ত্বকের দাগ দূর করতে খুব সহায়ক।



অ্যালোভেরা

অ্যালোভেরা দাগ দূর করতে খুব ভাল এবং উপকারী। আপনি যদি নিজের ত্বককে সুরক্ষিত এবং ভাল রাখতে চান তবে রাতে অ্যালোভেরা লাগিয়ে ঘুমান এবং সকালে মুখ ধুয়ে ফেলুন।



ভিটামিনের ঘাটতি পূরণ করুন

ব্রণর দাগ দূর করতে ভিটামিন-ই খুব গুরুত্বপূর্ণ। ভিটামিন-ই ক্যাপসুলগুলি এর জন্য আরও ভাল। আপনি ক্যাপসুলটি ভেঙে ব্রণর দাগগুলিতে লাগান। আপনি এই প্রতিকারটি দিনে একবার ব্যবহার করতে পারেন। এটি করে আপনি কিছু দিনের মধ্যে এর প্রভাব দেখতে শুরু করবেন এবং আপনার ত্বক আগের চেয়ে আরও ভাল দেখাবে।



নারকেল তেল


নারকেল তেল ত্বকের জন্য খুব উপকারী। নারকেল তেল অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন-ই সমৃদ্ধ যা আপনার ত্বকে স্বাস্থ্যকর টিস্যু তৈরি করতে সহায়তা করে। নারকেল তেলের অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-মাইক্রোবিয়াল নতুন পিম্পলগুলি থেকে ত্বকের ক্ষতি রোধ করে। আপনি দাক্তারের পরামর্শ নিতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.