টানা ৩ ঘণ্টা ২৮ সেকেন্ড বরফে ডুবে বিশ্বরেকর্ড গড়লেন তিনি



 ODD বাংলা ডেস্ক: রাস্তার মাঝখানে বড় আকারের স্বচ্ছ কাচের বাক্স। এই বাক্সে রয়েছে সাদা বরফ। সেটার চারপাশে উৎসুক মানুষের ভিড় জমেছে। ভিড় ঠেলে সামনে এলেন এক ব্যক্তি। ডুব দিলেন বরফের বাক্সে। এরপর আর ওঠার নাম নেই। টানা তিন ঘণ্টার বেশি সময় ডুবে থাকলেন বরফে। এভাবেই নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন তিনি। নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে।
বড় স্বচ্ছ কাঁচের বাক্সভর্তি বরফ টুকরায় ডুব দিয়ে বিশ্ব রেকর্ড করেছেন ভালেরজান রোমানোভস্কি। তিনি পোল্যান্ডের বাসিন্দা। টানা তিন ঘণ্টা বরফে ডুবে থেকে সবাইকে অবাক করে দেন।

গিনেস বুকের ওয়েবসাইটে জানা যায়, লিথুয়ানিয়ার উইলেনস্কির উইলনো শহরে এই রেকর্ডটি করেছেন ভালেরজান রোমানোভস্কি। সেখানের সড়কে রাখা ছিল বড় কাঁচের বাক্স। সেই বাক্সে বরফ টুকরোয় ভর্তি ছিল। যেখানে বরফ গলে জল হওয়া পর্যন্ত ডুবে ছিলেন ভালেরজান রোমানোভস্কি।

রোমানোভস্কির এই কাজটি দেখতে সেখানে ভিড় করেন অসংখ্য কৌতুহলী  মানুষ। তারা জানান, টানা ৩ ঘণ্টা ২৮ সেকেন্ড  ডুবে থাকার পর রোমানোভস্কি উঠে আসেন।

গিনেস বুকে নতুন রেকর্ড করে বেশ আনন্দিত রোমানোভস্কি। নিজের কঠোর অনুশীল সার্থক হওয়ায় বেশ খুশি তিনি। রোমানোভস্কি বলেন, এটি আয়ত্ত করা সহজ ছিল না। কয়েক বছরের পরিশ্রমের পর এটি আয়ত্তে এসেছে। তীব্র শীতে ঘোরাফেরা করতেন, বরফশীতল জলে নিয়মিত স্নান করেছেন, বরফ সহ্য করার প্রশিক্ষণ এবং বরফ জলে ডুবে থাকার অভ্যাস গড়তে হয়েছে। প্রথমে কষ্ট হলেও পরে মন ও শরীরকে প্রস্তুত করেছি। এরপরই এই অর্জন আমার।

এটাই প্রথম নয়, আগেও রোমানোভস্কির বিশ্ব রেকর্ড করেছেন। টানা ১২ ঘণ্টায় ৩১৪ দশমিক ৬৫ কিলোমিটার বা ১৯৫ দশমিক ৫১ মাইল পথ সাইকেল চালিয়ে পাড়ি দিয়েছেন তিনি। এই কাজে পুরুষ ক্যাটাগরিতে বিশ্ব রেকর্ডে তার নাম উঠে।

তবে বরফে ডুবে থাকার রেকর্ডটি রোমানোভস্কি আগে করেছিলেন ফ্রান্সের রোমান ভানদেনদ্রপ। ফ্রান্সের এই বাসিন্দা টানা ২ ঘণ্টা ৩৫ মিনিট ৩৩ সেকেন্ড বরফে ডুবে থেকেছেন। তবে তার রেকর্ডকে পেছনে ফেলে গিনেস বুকে রেকর্ড দখলে নিয়েছেন রোমানোভস্কি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.