পুতিন ''কসাই'', রাশিয়ার প্রেসিডেন্টকে বেনজির আক্রমণ বাইডেনের!


ODD বাংলা ডেস্ক: কড়া ভাষায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আক্রমণ করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শনিবার রাশিয়া-ইউক্রেন যুদ্ধ প্রসঙ্গে বাইডেনের মন্তব্য, ‘‘ভগবানের দোহাই, এই লোকটিকে আর ক্ষমতায় থাকতে দেওয়া যাবে না।’’ এই মন্তব্যের পরই বিতর্ক দানা বেঁধেছে। ইউরোপের তিন দিনের কূটনৈতিক সফরের শেষ দিনে পোল্যান্ডের রাজধানী ওয়ারশে বৈঠক করেন মার্কিন প্রেসিডেন্ট। পোল্যান্ডের প্রেসিডেন্টের সঙ্গে সেই বৈঠকের শেষেই পুতিনের বিরুদ্ধে একের পর আক্রমণ শানিয়েছেন বাইডেন। 

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের যাবতীয় দায় পুতিনের উপর চাপিয়ে তিনি বলেন যে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড় যুদ্ধ, ‘‘এই লড়াই স্বৈরাচার বনাম গণতন্ত্রের।’’ এমনকি পুতিনকে ‘কসাই’ বলেও আক্রমণ করতে শোনা যায় তাঁকে।

আমেরিকা, পোল্যান্ড এবং ইউক্রেনের জাতীয় পতাকার তলে দাঁড়িয়ে তিনি বলেন, ‘‘এই যুদ্ধের জন্য ঐক্যবদ্ধ হতে হবে। রাশিয়ার নিষ্ঠুরতার বিরুদ্ধে আমাদের এক হতে হবে।’’ তিনি আরও বলেন, ‘‘রাশিয়া এখনও উনিশ শতকে আটকে রয়েছে। নেটো এলাকার এক ইঞ্চি জায়গায় পা রাখার কথা ভুলেও ভাববে না (রুশ সেনা)।'' ইউক্রেন ও পোল্যান্ডকে প্রতিরক্ষায় যথাযথ সাহায্যের আশ্বাসও দেন তিনি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.