পেট্রল-ডিজেল-গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দু’দিনের ধর্মঘট, ভোগান্তিতে নিত্যযাত্রীরা


ODD বামলা ডেস্ক: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর থেকে নতুন করে দেশজুড়ে বাড়তে শুরু করেছে পেট্রল ও ডিজেলের দাম। জ্বালানির জ্বালায় নাজেহাল আমজনতা। শুধু পেট্রল-ডিজেলই (Petrol-Diesel Price) নয়, একধাক্কায় অনেকখানি বেড়ে সিলিন্ডার ও বাণিজ্যিক গ্যাসের মূল্যও। আর এর প্রতিবাদে আজ, সোমবার থেকে দু’দিনের ধর্মঘটে নেমেছেন রাজধানী দিল্লির অটো ও ট্যাক্সিচালকরা। যার ফলে সপ্তাহের প্রথম দিনই চূড়ান্ত ভোগান্তির শিকার হলেন নিত্যযাত্রীরা।

লাগাতার পেট্রল ও ডিজেলের দাম বৃদ্ধি পাওয়ায় খরচ বেড়েছে ট্যাক্সি ও অটো চালকদের। তাই জ্বালানি মূল্য কমানো এবং ভাড়া বৃদ্ধির দাবিতে সরব হয়েছে একাধিক ট্যাক্সি ও অটো ইউনিয়ন। ইতিমধ্যেই এনিয়ে সরকারের সঙ্গে আলোচনা হয়েছে ইউনিয়নের কর্তাদের। ভাড়া বৃদ্ধি নিয়ে পুনর্বিবেচনা করার জন্য একটি কমিটি গঠন করা হবে বলেও জানিয়েছে কেজরিওয়াল প্রশাসন। কিন্তু তা সত্ত্বেও ধর্মঘটে নেমেছে ইউনিয়নগুলি।

দিল্লির অটো ও ট্যাক্সি অ্যাসোসিয়েশনের তরফে ঘোষণা করা হয়েছিল, ১৮ ও ১৯ এপ্রিল দু’দিন ধরে ধর্মঘটে শামিল হবেন তারা। ফলে রাজধানীর রাস্তাঘাটে অটো ও ট্যাক্সি চলবে না। যার ফলে সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে সমস্যায় পড়তে হয় নিত্যযাত্রীদের। আগামিকালও একই সমস্যার সম্মুখীন হতে হবে তাঁদের।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.