বিশাল বেতনে চাকরি, IIIT Lucknow-এ রেকর্ড অভিজিতের



ODD বাংলা ডেস্ক: স্বপ্ন পূরণ। বিশাল বেতনের চাকরি পেলেন ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি লখনউয়ের ছাত্র। যা সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের আগের সব রেকর্ড ভেঙে দিয়েছে।অভিজিৎ দ্বিবেদী। আইআইআইটি লখনউয়ের বি. টেক ফাইনাল ইয়ারের ছাত্র। প্রায় ১.২ কোটি টাকার প্যাকেজের চাকরি পেয়েছেন তিনি। অ্যামাজনের আয়ারল্যান্ডের ডাবলিন অফিসে কাজে যোগ দিতে হবে তাঁকে। সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করবেন তিনি।


এই অফারের হাত ধরে আইআইআইটি লখনউয়ের আগের সব প্যাকেজ রেকর্ড ভেঙে দিয়েছেন প্রয়াগরাজের অভিজিৎ। এদিকে কোভিড-পরবর্তী সময়ে একশো শতাংশ প্লেসমেন্ট পেয়েছেন এই প্রতিষ্ঠানের ছাত্ররা। মহামারীর আগের সময়ের তুলনায় ভাল প্যাকেজও পেয়েছেন। আইআইআইটি লখনউয়ের এবারের গড় স্যালারি প্যাকেজ বছরে ২৬ লক্ষ টাকা।


প্রসঙ্গত, গত বছর ডিসেম্বরে আইআইটি-র(IIT) কর্মসংস্থানের ইতিহাসে কার্যত রেকর্ড করে খড়গপুর। প্রায় ১৬০০ চাকরির অফার আসে দেশের অন্যতম এই খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রদের কাছে। যার সর্বোচ্চ সিটিসি ছিল বছরে ২.৪ কোটি টাকা। এর পাশাপাশি আন্তর্জাতিক স্তরে ৩৫টি-র বেশি কাজের সুযোগও আসে এই প্রতিষ্ঠানের ছাত্রদের কাছে। আগের বছরে প্লেসমেন্টে যোগ দেয় ২৪৫টির বেশি সংস্থা। যার হাত ধরে এই মাইলফলক খড়গপুর(Kharagpur) আইআইটি-র।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.