ভারতের বুক থেকে বিদায় নিতে চলেছে করোনা মহামারী?


ODD বাংলা ডেস্ক: ৭১৫ দিন পর, সোমবার দেশের দৈনিক কোভিড (COVID-19) সংক্রমণ নেমেছিল হাজারের নিচে। আর মঙ্গলবার সেই স্বস্তির সূচক আরও খানিকটা উর্ধ্বমুখী। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৭৯৫ জন। মৃত্যু হয়েছে ৫৮ জনের। এই মৃত্যুর হার অবশ্য সোমবারের তুলনায় লাফিয়ে বেড়েছে।

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন দেশের ১২০৮ জন। এ নিয়ে সুস্থতার হার দাঁড়াল ৯৮.৭৬ শতাংশ। দেশে অ্যাকটিভ করোনা রোগীর (Active case) সংখ্যা ১২ হাজার ৫৪,যা মোট কোভিড পজিটিভের তুলনায় মাত্র ০.০৩ শতাংশ। সোমবার দেশে করোনার বলি হয়েছিলেন মাত্র ১৩ জন। আর মঙ্গলবার সেই সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৮। মৃত্যুহারের এই ওঠানামায় বাড়ছে দুশ্চিন্তা। এ নিয়ে মোট ৫,২১,৪১৬ জনের প্রাণ কেড়েছে মারণ ভাইরাসটি। এই মুহূর্তে পজিটিভিটি রেট ০.১৭ শতাংশ।

দেশে মহামারীর দাপট যেভাবে দিনদিন কমে আসছে, তাতে যথেষ্ট আশাবাদী সবমহল।তবে টিকাকরণে আরও জোর দেওয়ার মাধ্যমে কোভিডযুদ্ধে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে অবিচল কেন্দ্র। বাড়ছে টিকার ডোজের সংখ্যা। ইতিমধ্য়ে দেশের ১৮৪ কোটি ৮৭ লক্ষ ৩৩ হাজার ৮১টি ডোজ দেওয়া হয়েছে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.