সুস্থ হচ্ছে দেশ! ৭১৫ দিন পর বড়সড় স্বস্তি কোভিড গ্রাফে


ODD বাংলা ডেস্ক: করোনার চতুর্থ ঢেউ আদৌ আছড়ে পড়বে কি না সেই নিয়ে তো জল্পনা রয়েছেই, তবে আপাতত কোভিড গ্রাফে বড়সড় স্বস্তি। একদিনে দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) সংক্রমিতের সংখ্যা নেমে গেল হাজারেরও নিচে। জানা গিয়েছে, ৭১৫ দিন পর দেশের কোভিড গ্রাফে এতটা পতন! গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৩ জনের। একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৩১৬ জন। পজিটিভিটি রেট এই মুহূর্তে ০.২৯ শতাংশ। 

অ্যাকটিভ কেস (Active Cases) এই মুহূর্তে ১২,৫৯৭। পরিসংখ্যান অনুযায়ী, ৭১৪ দিন পর দেশের করোনা অ্যাকটিভ কেস নামল ১৩ হাজারের নিচে। কোভিডের ছোবলে প্রাণ হারিয়েছেন মোট ৫,২১,৩৫৮। প্রসঙ্গত, ১ এপ্রিল থেকে দেশে উঠে গিয়েছে কোভিডবিধি। বেশিরভাগ রাজ্যের কোভিড পরিস্থিতি বিবেচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। সেই সিদ্ধান্ত যে একেবারেই হঠকারী নয়, তা স্পষ্ট বুঝিয়ে দিল সপ্তাহের প্রথম দিনের কোভিড গ্রাফ। 

যদিও বিশ্বজুড়ে নতুন করে দাপট দেখাতে শুরু করেছেন করোনা ভাইরাসের বেশ কয়েকটি নয়া স্ট্রেন। চিন, দক্ষিণ কোরিয়া, ব্রিটেনের পরিস্থিতি বেশ উদ্বেগজনক। এদিকে, করোনার চতুর্থ ঢেউ রুখতে সমস্ত দেশবাসীকে বুস্টার ডোজ দেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে ICMR। তবে কবে থেকে তা চালু হবে,জানা যায়নি এখনও। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.