বিরাট লাফ! দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল প্রায় ১৮%


ODD বাংলা ডেস্ক: 
ফের দেশে বাড়ছে করোনা সংক্রমণ। দিগতকালের থেকে ১৭.৮ শতাংশ বেড়েছে দেশের করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯২৭ জন। এই সময়ে করোনামুক্ত হয়েছেন ২ হাজার ২২৫২ জন। এই সময়ে করোনা প্রাণ কেড়েছে ৩২ জনের। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ২৭৯ জন। দেশে বর্তমানে কোভিড পজিটিভিটির হার ০.৫৮ শতাংশ।
এই পরিস্থিতিতে দৈনিক সংক্রমণের এই ঊর্ধ্বমুখী গ্রাফ যথেষ্ট উদ্বেগজনক বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

বর্দেতমান পরিস্থিতির মোকাবিলায় কতটা প্রস্তুত রাজ্যগুলি? সেই বিষয়ে খতিয়ে দেখতে আজ সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করতে চলেছেন তিনি। রাজ্যগুলি করোনার এই ঊর্ধ্বমুখী গ্রাফের কথা মাথায় রেখে কী কী পদক্ষেপ করছে তা জানার জন্যই এদিনের বৈঠক বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

দেশে দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষস্থানে রয়েছে দিল্লি। সেখানে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬৩ জন। দিল্লির পাশাপাশি কেরালার করোনা পরিস্থিতিও উদ্বেগ বাড়াচ্ছে। সেখানে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩২৫ জন। আক্রান্তের নিরিখে দিল্লি শীর্ষস্থানে থাকলেও কোভিড মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে কেরালা। সেখানে গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে ২৬ জনের, দিল্লিতে সংখ্যাটা ১। 

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ জন, উত্তরপ্রদেশে ১৬২ জন, উত্তরাখণ্ডে ২ জন, তেলেঙ্গানা ২৪ জন, তামিলনাডু ৩০ জন, সিকিম ১ জন, রাজস্থান ১৮ জন, পঞ্জাব ২৩ জন, ওডিশা ২৩ জন, মিজোরাম ১০১।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.