ইনিই এখন বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ,চিনে নিন

ODD বাংলা ডেস্ক: কয়েকদিন আগেই ১১৯ বছর বয়সে মারা যান জাপানের কানে তানাকা। চলতি বছরের ২ জানুয়ারি তিনি ১১৯ বছরে পা দেন। মৃত্যুর আগে পর্যন্ত তিনিই ছিলেন বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ। কিন্তু তার মৃত্যুর পর এবার সবচেয়ে বয়স্ক মানুষের তালিকায় নাম উঠে এসেছে ফ্রান্সের এক নানের। সিস্টার অ্যান্দ্রে নামের ওই নানই এখন বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ।

কীভাবে এত বছর বেঁচে থাকা যায়? বয়স্ক মানুষদের দেখলেই আমাদের মনে এমন প্রশ্ন চলে আসে। অ্যান্দ্রে জানিয়েছেন, প্রতিদিন এক গ্লাস ওয়াইন আর চকলেটই তারা দীর্ঘজীবী হওয়ার গোপন রহস্য। বর্তমানে অ্যান্দ্রের বয়স ১১৮ বছর ৭৩ দিন। সোমবার গিনেস বুকের রেকর্ডে সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে তার নাম উঠে আসে।

তবে ১১৭ বছর বয়সেই ইউরোপের সবচেয়ে বয়স্ক নারীর তকমা পান তিনি। আর কানে তানাকার মৃত্যুর পর এখন বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তির উপাধিও এখন তার ঝুলিতেই। ১৯০৪ সালের ১১ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন লুসিলে রেনডন। একটু বড় হওয়ার পর তিনি শিশুদের দেখাশোনার কাজ শুরু করেন। ১৯৪৪ সালে দ্বিতীয় বিশ্ব যুদ্ধের সময় তিনি নান হিসেবে নাম লেখান। নান হিসেবে তার নামকরন হয় সিস্টার আন্দ্রে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.