নাতনির জন্ম হবে দিদার গর্ভে! ভাবতে পারছেন?

ODD বাংলা ডেস্ক: ঘটনাটি যুক্তরাষ্ট্রের। সেখানে মেয়ের মুখে হাসি ফোটাতে ৫০ বছর বয়সী মা চ্যালিস স্মিথ নিজের গর্ভে ধরেছেন অনাগত নাতনিকে। জানা গেছে, তার মেয়ে কেটলিন আক্রান্ত হয়েছেন জটিল রোগে। তিনি কোনোভাবেই সন্তানধারণ করতে পারবেন না।

তাই মেয়ের মা হওয়ার স্বপ্ন পূরণ করতে এক মুহূর্ত দ্বিধা করেননি চ্যালিস। নিজের গর্ভে ধারণ করলেন মেয়ের সন্তান। আগামী মে মাসে সেই সন্তান ভূমিষ্ঠ হবে। এ উচ্ছ্বসিত কেটলিন জানান, প্রথম সন্তান গর্ভে আসার পর আরো একটি সন্তানের মা হতে চেয়েছিলেন তিনি। কিন্তু চিকিৎসকরা তাকে জানান, তিনি আর কোনো সন্তানের মা হতে পারবেন না। কেটলিন মাকে বলেছিলেন সে কথা।

এদিকে, মেয়ের সন্তান গর্ভে ধারণ করার সিদ্ধান্তের পর চ্যালিসের নানা রকম শারীরিক পরীক্ষা করানো হয়। সন্তানধারণের জন্য সবকটি পরীক্ষাতেই তিনি পাশ করেছেন। চ্যালিস বলেন, চিকিৎসকরা সারোগেসির জন্য সবুজ সংকেত দিতেই গত বছরের সেপ্টেম্বরে তার দেহে ভ্রূণ প্রতিস্থাপন করা হয়।

উল্লেখ্য, প্রথম সন্তান জন্মানোর পর ২০১৯ সালে কেটলিনের শরীরে জটিল রোগ ধরা পড়ে। তখন চিকিৎসকরা তাকে মা হতে না পারার বিষয়টি জানান। এরপরই কেটলিনের মাথায় আকাশ ভেঙে পড়ে। কারণ ছোটবেলা থেকেই মায়ের মতো অনেক সন্তানের জননী হওয়ার স্বপ্ন ছিল তার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.