শেষ রাতে হার! আর পাকিস্তানের প্রধানমন্ত্রী নন ইমরান খান!


ODD বাংলা ডেস্ক: মিলল না ফ্রি হিটের সুযোগ। দিনের শেষে বাজি হারলেন ইমরান খান। সরকারিভাবে প্রধানমন্ত্রীর পদ থেকে উৎখাত করা হল তাঁকে। ইমরান খান আর পাকিস্তানের প্রধানমন্ত্রী নন। সার্কুলার জারি করে জানিয়ে দিল পাকিস্তান ক্যাবিনেট।

রবিবার রাতে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, পাকিস্তানের প্রেসিডেন্ট সংসদ ভেঙে দিয়েছেন। এরপরই সংবিধানের একাধিক ধারা উল্লেখ করে বলা হয়েছে, ইমরান আহমেদ খান নিয়াজি আর পাকিস্তানের প্রধানমন্ত্রী নন।

উল্লেখ্য, রবিবার সকাল থেকেই একের পর এক নাটকীয় মোড় দেখা যায় পাক রাজনীতিতে। এদিন সকালে প্রাথমিকভাবে স্বস্তি পেয়েছিলেন ইমরান খান। তাঁর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ করে দেন পাকিস্তানের National Assembly-র ডেপুটি স্পিকার কাসিম খান সুরি। তিনি বলেছিলেন, "পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব সেই দেশের সংবিধানের ৫ নম্বর ধারার পরিপন্থী।" 

এদিন ন্যাশানাল অ্যাসেম্বলি ভেঙে নতুন করে নির্বাচনে যাওয়ার প্রস্তাব দেন ইমরান খান। তাঁর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ করে ডেপুটি স্পিকার বলেন, অনাস্থা প্রস্তাব আনা সংবিধান বহিঃভূত। অর্থাৎ অ্যাসেম্বলি ভেঙে আপাতত নির্বাচন করানোর পথ বেছে নেন ইমরান। তিনি রাষ্ট্রপতির কাছে নির্বাচন ঘোষণার আবেদন জানান। দেশবাসীকে ভোটের জন্য প্রস্তুত হওয়ার কথা বলেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। অর্থাৎ আস্থা ভোটের মুখোমুখিই হতে হয়নি ইমরান খানকে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.