ঠাকুরের আসনে এইভাবে রাখছেন দেবতার মূর্তি! হতে পারে ঘোর অমঙ্গল


ODD বাংলা ডেস্ক: ঘরের মধ্যে সবচেয়ে পবিত্র স্থান হিসাবে মনে করা হয় ঠাকুর ঘরকে। যদিও দেবতার বিচরণ সর্বত্র, তবুও মনে করা হয় দেবতা এই স্থানে অধিষ্ঠান করেন। আর সেই কারণেই  অশুভ শক্তিকে বাড়ি থেকে দূরে রাখতে ঠাকুর ঘরে এইসব নিয়ম গুলো মেনে চলা উচিত।

শাস্ত্রমতে কোনো ঠাকুরের মূর্তি যেন একে অপরের দিকে মুখ করে না থাকে। আর একই ঠাকুরের দুটি মূর্তি যেন না থাকে, একে অশুভ বলে মানা হয়। ঠাকুর ঘরের কাছাকাছি জুতো বা চামড়ার জিনিস রাখবেন না। মূর্তির নিচে টাকা বা গয়না রাখবেন না।
 
ঠাকুর ঘরের দরজা যেন লোহার না হয়, স্বয়ংক্রিয় ভাবে যেন দরজা বন্ধ না হয়ে যায়। ঠাকুর ঘর এমন জায়গায় হওয়া উচিত যেখানে আলো বাতাস চলাচল করতে পারে। এমনটা হলে নেগেটিভ এনার্জি প্রবেশ করতে পারবে না।

ঠাকুর ঘরে সবসময় ঘণ্টা রাখা উচিত এবং পুজোর সময় অবশ্যই ঘণ্টা বাজান এতেও নেগেটিভ এনার্জি দূর হয়। বাস্তুমতে ঠাকুর ঘরের দেওয়াল হলুদ বা সাদা বা হালকা নীল রঙ করা উচিত, আর মেঝে হওয়া উচিত সাদা।

বাস্তুশাস্ত্র মতে ঠাকুর ঘরে রাখা পুজোর সামগ্রী যেন দক্ষিণপূর্ব দিকে মুখ থাকে। বাড়িতে ঠাকুর রাখার নিদিষ্ট নিয়ম আছে। যদি আপনার ঠাকুর ঘরে গণেশের তিনটি মূর্তি থাকে তাহলে তা সরিয়ে রাখুন, নাহলে ঠাকুর ঘরে অশুভ প্রভাব পরতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.